১১ দিনের মধ্যে ১০ দিন থাকবে ব্যাঙ্ক বন্ধ! কবে কবে ছুটি? রইল তালিকা

বাংলাহান্ট ডেস্ক : আজ অর্থাৎ রাখি পূর্ণিমার দিন থেকে আগামী ২১ আগস্ট পর্যন্ত প্রায় ১০ দিন দেশের বিভিন্ন প্রান্তে ছুটির কারণে বন্ধ থাকবে ব্যাংক। বিভিন্ন শহরের ক্ষেত্রে তালিকাটা বিভিন্ন রকম। এক নজরে দেখে নিন কবে দেশের কোন প্রান্তে বন্ধ থাকছে ব্যাংক পরিষেবা।

১.১১ অগস্ট (বৃহস্পতিবার): রাখি পূর্ণিমা উপলক্ষে আমদাবাদ, ভোপাল, জয়পুর এবং শিমলায় ব্যাঙ্ক বন্ধ থাকবে।

২.১২ অগস্ট (শুক্রবার): কানপুর এবং লখনউয়ে রাখি উৎসবের জন্য ব্যাংক খোলা থাকবে না।

৩.১৩ অগস্ট (শনিবার/দ্বিতীয় শনিবার): ইম্ফলে প্যাট্রিয়ট ডে’র জন্য ব্যাংক বন্ধ থাকবে। এছাড়াও মাসের দ্বিতীয় শনিবার হাওয়ায় ব্যাংক পরিষেবা থেকে বঞ্চিত হবেন জনসাধারণ।

৪.১৪ অগস্ট (রবিবার): সাপ্তাহিক ছুটি হিসাবে বন্ধ থাকবে ব্যাংক।

৫.১৫ অগস্ট (সোমবার): আগামী ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে আগরতলা, আমদাবাদ, আইজল, বেলাপুর, বেঙ্গালুরু, ভোপাল, ভুবনেশ্বর, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, গ্যাংটক, গুয়াহাটি, হায়দরাবাদ, ইম্ফল, জয়পুর, জম্মু, কানপুর, কোচি, কলকাতা, লখনউ, মুম্বই, নাগপুর, নয়াদিল্লি, পানাজি, পাটনা, রায়পুর, রাঁচি, শিলং, শিমলা, শ্রীনগর এবং তিরুবনন্তপুরমে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

৬.১৬ অগস্ট (মঙ্গলবার): পার্সি নববর্ষের জন্য বেলাপুর, মুম্বই এবং নাগপুরে ব্যাঙ্ক ছুটি থাকবে।

৭.১৮ অগস্ট (বৃহস্পতিবার): জন্মাষ্টমী উপলক্ষে ব্যাংক বন্ধ ভুবনেশ্বর, দেরাদুন, কানপুর এবং লখনউয়ে।

৮.১৯ অগস্ট (শুক্রবার): আমদাবাদ, ভোপাল, চণ্ডীগড়, চেন্নাই, গ্যাংটক, জয়পুর, জম্মু, পাটনা, রায়পুর, রাঁচি, শিলং, শিমলা এবং শ্রীনগরে ব্যাঙ্ক বন্ধ থাকবে জন্মাষ্টমী উপলক্ষে।

৯.২০ অগস্ট (শনিবার): জন্মাষ্টমী উপলক্ষে হায়দ্রাবাদ শহরে ব্যাংক বন্ধ থাকবে।

১০.২১ অগস্ট (রবিবার): সাপ্তাহিক ছুটি সারা দেশে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর