‘খেলা হবে’ দিবসে হাজির শুভেন্দু! বিরোধী দলনেতার কোমরে দড়ি পরিয়ে মিছিল তৃণমূলের

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার বুকে একের পর এক দুর্নীতি মামলা উঠে আসায় বিরোধীদের আক্রমণের কেন্দ্রবিন্দুতে শাসক দল। আবার সম্প্রতি বিরোধীদের দিকে কড়া আক্রমণ ছুড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  ফলে সব মিলিয়ে শাসক বনাম বিরোধী সম্মুখ সমরে ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদ। দুর্নীতি মামলায় পার্থ এবং অনুব্রত গ্রেফতার হওয়ার পর থেকে সেই বিতর্ক আরও বহুগুনে বৃদ্ধি পেয়েছে। অতীতে বিরোধী দলের মিছিলে লোকেদের মুখোশ পরিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং অন্যান্য তৃণমূল নেতা সাজানো হয় এবং পরবর্তীতে তাদের কোমরে দড়ি দিয়ে ঘোরাতেও দেখা যায় আর এবার একইভাবে ‘নকল’ শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কোমরে দড়ি পরিয়ে একপ্রকার ‘বদলা’ নিল শাসক দল।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করে শুভেন্দু। এরপর থেকে নিজের পুরনো দলের বিরুদ্ধে একের পর এক কটাক্ষ ছুড়ে দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে গত রবিবার নাম না করে শুভেন্দুকে ‘গদ্দার’ বলে সম্মোধন করেন মুখ্যমন্ত্রী।অবশেষে এদিন ‘খেলা দিবস’ উপলক্ষ্যে সেই শুভেন্দুর কোমরে দড়ি পরিয়ে ঘোরালো তৃণমূল কংগ্রেস কর্মীরা। তবে এক্ষেত্রে আসল নয়, নকল শুভেন্দুই হাজির হন তৃণমূলের মিছিলে: এ মিছিল এদিন মানিকতলা থেকে রাজাবাজার পর্যন্ত অগ্রসর হয় বলে জানা গিয়েছে।

তবে তৃণমূল কংগ্রেসের এ আয়োজনকে পাত্তা দিতে নারাজ বিজেপি। তাদের দাবি, “আসল পার্থ এবং কেষ্ট বর্তমানে জেলের ভিতর রয়েছে। ওদের আরো অনেক দিন জেলে থাকতে হবে। সেই হতাশা থেকেই তৃণমূল কংগ্রেসের তরফ থেকে নকল লোককে কোমরে দড়ি পরিয়ে ঘোরানো হচ্ছে। এতে যদি ওরা আনন্দ পায়, তাতে আমাদের কি?”

Untitled design 2022 07 01T145148.999

প্রসঙ্গত, সারদা দুর্নীতি মামলায় শুভেন্দু অধিকারীর নাম থাকলেও কেন এখনো পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, এই প্রসঙ্গে অতীতে একাধিকবার সোচ্চার হয় ঘাসফুল শিবির। একদিকে পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে অন্যান্য একাধিক তৃণমূল নেতা-মন্ত্রীরা যখন দুর্নীতি মামলায় হেফাজতে রয়েছে, সেই মুহূর্তে দাঁড়িয়ে এদিন ‘নকল’ শুভেন্দুকে কোমরে দড়ি পরিয়ে ঘোরানো বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বেশ উল্লেখযোগ্য বলে মত বিশেষজ্ঞদের।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর