৬ জনের হাজিরার নির্দেশ প্রত্যাহার, হাইকোর্টে স্বস্তি অনুব্রতর মেয়ের

বাংলাহান্ট ডেস্ক : হাই কোর্টে সাময়িক স্বস্তি অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের (Suknya Mandal)। তাঁর বিরুদ্ধে জমা পড়া অতিরিক্ত হলফনামা প্রত্যাহার করে নিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। অতিরিক্ত হলফনামায় অভিযোগ করা হয়েছিল যে সুকন্যা মণ্ডল-সহ অনুব্রত ঘনিষ্ঠ ৬ শিক্ষক টেট পাস নন। যার ভিত্তিতে এদের টেট সার্টিফিকেট-সহ হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সেই হাজিরার নির্দেশ প্রত্যাহার করে নিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যার ফলে সুকন্যা মণ্ডলকে এদিন টেট সার্টিফিকেট (TET Scam) জমা করতে হয়নি।

এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, এসএসসি দুর্নীতি সংক্রান্ত মূল মামলার সঙ্গে অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে যে অতিরিক্ত হলফনামা জমা করা হয়েছে, সেটা আদালতে গ্রহণযোগ্য নয়। তাই সেই হলফনামা তিনি প্রত্যাহার করছেন। এই সংক্রান্ত মূল মামলার শুনানি আগামী ১ সেপ্টেম্বর।

b790f423 9a05 4ddf 8e8c 3b021b666114

প্রসঙ্গত, গতকাল আইনজীবী ফিরদৌস শামিম বলেন, টেট পরীক্ষায় না বসেই সুকন্যা প্রাথমিকে চাকরি পেয়ে যান। তাঁর নিয়োগ হয় বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে। আদালতে ফিরদৌস আরও বলেন, ‘স্কুলের রেজিস্টার খাতা অনুব্রতের বাড়িতে নিয়ে গিয়ে তাঁর মেয়ের হাজিরা নিয়ে আসতে হতো স্কুলের কর্মচারীদের।’ এমনকি, শুধু সুকন্যাই নন, অনুব্রতর ঘনিষ্ঠ আরও অনেকে এবং অনেক আত্মীয়ও চাকরি পেয়েছেন বলে আদালতে অভিযোগ জানান ফিরদৌস।

অভিযোগ ওঠার পরই সুকন্যাকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নিয়োগ সংক্রান্ত সমস্ত নথি নিয়ে আজ বৃহস্পতি বারই তাঁর কলকাতা হাই কোর্টে হাজিরা দেওয়ার কথা। দুপুর ৩টের মধ্যে তাঁকে আদালতে এসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এবার এই নির্দেশ থেকেই সাময়িক স্বস্তি পেলেন অনুব্রতর কন্যা সুকন্যা মণ্ডল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর