SBI-র ভল্ট থেকে হাপিশ ১১ কোটি টাকার কয়েন! তদন্তে নামল CBI

বাংলাহান্ট ডেস্ক : ২০২১ সালের আগস্ট মাসে হিসাব করতে গিয়ে দেখা যায় রাজস্থানের করৌলিতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ভল্ট থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় কোটি কোটি টাকার কয়েন। এরপর সেই বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে অভিযোগ জানানো হলে এবার তদন্তে নামল সিবিআই।তদন্তে নেমে প্রায় ২৫ টি জায়গায় তল্লাশি শুরু সিবিআই আধিকারিকদের।

সিবিআই বৃহস্পতিবার রাজস্থানের করৌলিতে এসবিআই শাখার ভল্ট থেকে ১১ কোটি টাকার কয়েন হারিয়ে যাওয়ার ঘটনায় ২৫ টি স্থানে তল্লাশি চালিয়েছে। সিবিআই সূত্রে জানা গেছে,দিল্লি, জয়পুর, দৌসা, করৌলি, সাওয়াই মাধোপুর, আলওয়ার, উদয়পুর এবং ভিলওয়ারার ২৫ টি জায়গায় প্রায় ১৫ জন প্রাক্তন ব্যাঙ্ক আধিকারিক এবং অন্যান্যদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।

   

SBI 1 1

গত বছর আগস্ট মাসে রাজস্থানের করৌলির মেহেন্দিপুর বালাজিতে অবস্থিত এসবিআইয়ের শাখায় কয়েন গোনার সময় এই গরমিল প্রথম লক্ষ্য করা যায়। এরপর একটি বেসরকারি সংস্থাকে পুনরায় কয়েন গোনার দায়িত্ব দেওয়া হয়। সেই গণনায় ৩০০০ ব্যগে দু কোটি টাকার কয়েন পাওয়া যায়। কিন্তু ১১ কোটি টাকা হিসাবমতো উধাও। তারপর থেকে বিভিন্ন নাটকীয় মুহূর্তের সৃষ্টি হয় এই বিষয়টিতে।

যে ব্যক্তিরা কয়েন গুণছিলেন তাদের ফোনে হুমকি দেওয়া হয় এই কাজ থেকে সরে আসার জন্য। এছাড়াও তারা যে গেস্ট হাউসের ছিলেন সেখানেও বারবার হুমকি দেওয়া হতে থাকে। পরবর্তীকালে ব্যাংক কর্তৃপক্ষের পক্ষ থেকে দায়ের করা হয় এফ আই আর। রাজস্থানের হাইকোর্ট এই মামলার তদন্তভার তুলে দেন সিবিআই এর হাতে। সেই টাকার সন্ধান পেতেই দেশের ২৫ টি জায়গায় এবার তল্লাশি চালানো সিবিআই।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর