T-20 বিশ্বকাপের আগে রিশভ পন্থের নেতিবাচক মানসিকতা দেখে ক্ষিপ্ত ভারতীয় সর্মথকরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে ভারতের মূল দল এশিয়া কাপের আগে বিশ্রামে রয়েছে। পরপর ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফর করার পর এশিয়া কাপের মতো হাইভোল্টেজ টুর্নামেন্টের আগে তাদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যার জন্য চলতি জিম্বাবোয়ে সফরে তারকা ক্রিকেটারদের মধ্যে যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার প্রবল দাবিদার তাদের প্রায় কাউকেই পাঠানো হয়নি।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভারতের পরিকল্পনার কিছুটা সকলের সামনে এনেছেন। তিনি জানিয়েছেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৮০ থেকে ৯০ শতাংশ দল ইতিমধ্যেই নির্ধারণ করা হয়েছে। এবার আসন্ন এশিয়া কাপ এবং দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের পারফরম‍্যান্সের উপর ভিত্তি করে বাকি ১০ শতাংশ দল নিশ্চিত করা হবে।

এরই মধ্যে ভারতের তারকা উইকেটরক্ষক রিশভ পন্থ একটি সাক্ষাৎকারে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেছেন। কিন্তু তার মন্তব্যের পর থেকেই তিনি ভক্তদের তারা সমালোচিত হচ্ছেন। রিশভ পন্থের গলা শুনে তাকে কিছুটা নার্ভাস মনে হয়েছে। তিনি বলেছেন, “আশা করছি আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছাব।” তার এই বক্তব্য নিয়ে সন্তুষ্ট নন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বিশ্বকাপের আগে ভারতীয় দলে যে আত্মপ্রত্যয় সর্মথকরা দেখতে চাইছেন রিশভ পন্থের মন্তব্যে তার অভাব ছিল বলে অনেকের অভিযোগ।

যদিও অনেকে মনে করছেন এর একটা বড় কারণ হতে পারে পন্থের নিজের দলে থাকা নিয়ে অনিশ্চয়তা নিয়ে। তিনি সম্প্রতি ভারতীয় দলে চার নম্বর এবং ওপেনিংয়ে ব্যাটিং করেছেন। লোকেশ রাহুল ফিরলে তিনি রোহিত শর্মার সাথে ওপেন করবেন। বিরাট কোহলি এবং সূর্য কুমার যাদব এর জন্য ৩ এবং ৪ নম্বর জায়গাটা পাকা। এরপর দীনেশ কার্তিকের সঙ্গে যদি ভারত হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা দু’জনকেই খেলাতে চান তবে রিশভ পন্তের দলে জায়গা নিয়ে বেশ সমস্যা তৈরি হবে।তবে এখনও তার হাতে তিনটি গুরুত্বপূর্ণ সিরিজ থাকছে বিশ্বকাপের দলে নিজেকে অপরিহার্য করে তোলার জন্য।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর