জামিন পেলেন না অনুব্রত! আরও ৪ দিন কাটাতে হবে CBI হেফাজতেই

বাংলাহান্ট ডেস্ক : আসানসোলের বিশেষ আদালতে জামিনের আবেদন খারিজ হয়ে গেল অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। আরও ৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আসানসোল কোর্ট। এদিন আদালতে সিবিআইয়ের পক্ষ থেকে ৪ দিনের জন্য হেফাজতের (CBI custody) আবেদন জানানো হয়। সিবিআই-র দাবি, ‘তদন্তে অসহযোগিতা করছেন অনুব্রত মণ্ডল। তাই তাঁকে আরও জেরা করার প্রয়োজন রয়েছে।’

শনিবার আদালতে সিবিআইয়ের আইনজীবী বলেন, অনুব্রত গ্রেফতারের আগে ও পরে তদন্তে চরম অসহযোগিতা করেছেন। যদিও এদিন আদালতে আসার আগে অনুব্রত দাবি করেন, তিনি তদন্তে পূর্ণ সহযোগিতা করছেন।
এদিন আদালতে সিবিআইয়ের পক্ষ থেকে বলা হয়, বারবার তাঁকে তলব করা হলেও তিনি হাজিরা এড়িয়ে যান। সিবিআইয়ের এই দাবির উত্তরে অনুব্রতর আইনজীবী বলেন, তাঁর মক্কেল অসুস্থ ছিলেন। তাঁকে বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করার কথা জানানো হয়েছিল। তাতে সাড়া দেয়নি সিবিআই। অনুব্রত মণ্ডল কোথাও পালায়নি বা গা ঢাকাও দেননি।

   

Anubrata Mandal was taken to hospital for investigation inquiry continues

সিবিআইয়ের আইনজীবী এদিন আদালতে জানান, কেষ্ট জামিন পেলে তদন্তকে প্রভাবিত করতে পারেন। এছাড়াও গরু পাচার মামলায় ধৃত এলামুল হকের সঙ্গেও যোগাযোগ ছিল অনুব্রতর। তাঁর দেহরক্ষী সয়গল হোসেনের ফোনেই কথাবার্তা হত বলে আদালতকে জানায় সিবিআই।

পাশাপাশি এদিন আদালতে অনুব্রতর বিপুল সম্পত্তি নিয়েও প্রশ্ন তোলে সিবিআই। ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, চালকল ইত্যাদি নিয়ে আদালতে সরব হন সিবিআই আইনজীবী। জবাবে অনুব্রতর আইনজীবী জানান, ওই ১৭ কোটি টাকা ওঁর স্ত্রীর জীবনমবিমার টাকা। আর যে চালকল নিয়ে কথা হচ্ছে সেটি অনুব্রতর শ্বশুরের দেওয়া।

এদিন আদালতে বিচারপতি অনুব্রতকে জিজ্ঞাসা করেন কেন তিনি হাজিরা দেননি? সেই প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, তাঁর শরীর অসুস্থ ছিল। এছাড়াও অনুব্রত এদিন আদালতে জানান, কালকেও তাঁর জ্বর এসেছিল। অনুব্রতর অসুস্থতার কথা জানিয়ে জামিনের আবেদন জানিয়েছিলেন তাঁর আইনজীবী। সেই আবেদন খারিজ করে এদিন বিচারপতি আরও চারদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিলেন। আগামী ২৪ আগস্ট অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করা হবে বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর