“দলে ওর কি ভূমিকা সেটা ওকে বুঝিয়ে দেবো”, নাম না করেই বিরাট কোহলির উদ্দেশ্যে বললেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে আর মাত্র আটটা দিন। আগস্টের ২৮ তারিখ থেকে এশিয়া কাপে নিজেদের অভিযান শুরু করবে রোহিত শর্মার ভারতীয় দল। প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষবার মুখোমুখি হয়েছিল দুই পক্ষ। সেই ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে ১০ উইকেটে হারিয়েছিলেন বাবর আজমরা। সেই মাটিতে বিশ্বকাপের প্রথমবার ভারতের বিরুদ্ধে জয় পেয়ে ইতিহাস তৈরি করেছিল পাকিস্তান। সেই সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতেই আবারো একবার মুখোমুখি হবে দুই দল।

সেই মহাযুদ্ধের আগে সম্প্রতি একটি টিভি ইন্টারভিউতে দলের অফফর্মে থাকা ক্রিকেটারদের নিয়ে মুখ খুলেছেন বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনি টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে ঘর এবং বিদেশের মাঠে মিলিয়ে এখন অবধি একটিও টি-টোয়েন্টি সিরিজেও হারেনি ভারত। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ তার কাছেও বড় পরীক্ষা।

   

india pakistan asia cup

তিনি বলেছেন, “ফর্মের ওঠাপড়া সকলেরই থাকে। অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব হলো দলের মধ্যে এমন একটা পরিবেশ তৈরি করা যেখানে ক্রিকেটারদের যেন মনে না হয় যে তারা প্রচণ্ড চাপের মধ্যে রয়েছেন। কেবল ওইভাবেই তাদেরকে দলের জন্য খোলা মনে এবং নিজের সেরাটা দিয়ে খেলতে উদ্বুদ্ধ করা যায়। আমি সবসময় এটা দেখার চেষ্টা করি যাতে দলের ওপর চাপ ঘনীভূত হয়ে না বসে।”

সরাসরি নাম না নিলেও বিরাট কোহলির বর্তমান ফর্ম নিয়ে মুখ খুলেছেন রোহিত। তিনি বলেছেন, “আমরা যখন দেখি যে কোন ক্রিকেটার কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তখন আমরা তাকে দলের চারপাশের অবস্থাটা বোঝানোর সঠিক চেষ্টা করে থাকি। আমরা তার কাছ থেকে কি চাইছে এবং দলে তার ভূমিকাটা কি, সেটা তার পক্ষে বোঝা খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ওই সময় গুলিতে। এভাবেই তার খেলায় উন্নতি আনা যায় এবং আমি এটা সবসময়ই মাথায় রাখি।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর