বয়কটকে পাত্তা দেন না বলে প্রথম দিনেই ফ্লপ ‘দোবারা’, আমির-অক্ষয়ের থেকেও খারাপ হাল তাপসীর

বাংলাহান্ট ডেস্ক: সুপারস্টাররা পারেনি। বলিউডকে বাঁচাতে এগিয়ে এসেছিলেন তাপসী পন্নু (Taapsee Pannu)। বলিউড বয়কট ট্রেন্ডের মধ‍্যে মুক্তি পেয়েছে পরিচালক অনুরাগ কাশ‍্যপের ‘দোবারা’ (Dobaaraa)। কলকাতায় এসেও প্রচার করেছিলেন ছবি। তখনি উঠেছিল বয়কটের প্রসঙ্গ। কিন্তু তাপসী বলেছিলেন, তিনি বয়কটের ধার ধারেন না। বরং জোর গলায় বলেছিলেন, বয়কট করতে তাঁর ছবিকে।

কিন্তু তাঁর ছবির পরিস্থিতি এখন অন‍্য রকম। লাল সিং চাড্ডা এবং রক্ষা বন্ধনের মতোই অবস্থা হয়েছে দোবারার। ১৯ অগাস্ট মুক্তি পেয়েছে তাপসী এবং পাভেল গুলাটি অভিনীত ছবি। ফিল্ম সমালোচকদের থেকে প্রশংসাই কুড়িয়েছিল ছবিটি। কিন্তু প্রথম দিনের বক্স অফিস কালেকশন হতাশ করল ছবি নির্মাতাদের।

   

Taapsee pannu
প্রথম দিনে মাত্র ২-৩ শতাংশ দর্শক এসেছিল থিয়েটারে। সকালের বেশ কিছু শো বাতিল করে দেওয়া হয় দর্শকের অভাবে। ফিল্ম সমালোচকরা দাবি করেছেন, ‘দোবারা’ও বলিউডের ভাগ‍্য ফেরাতে অক্ষম হবে। ছবির মোট ব‍্যবসার পরিমাণ হতে পারে ১.২৫-১.৫০ কোটি টাকা।

প্রথম দিনে রক্ষা বন্ধন এবং লাল সিং চাড্ডার থেকেও খারাপ ব‍্যবসা করেছে দোবারা। মাত্র ৭২ লাখ টাকা তুলতে পেরেছে এই ছবি। তবে তাপসীর অভিনয় প্রশংসিতই হয়েছে ফিল্ম সমালোচক এবং দর্শকদের কাছে। আগামীতে ছবির ব‍্যবসা খুব একটা বাড়ার আশা অবশ‍্য দেখছেন না ফিল্ম বিশেষজ্ঞরা।

উল্লেখ‍্য, ছবির প্রচারের সময়েই বলিউডের বয়কট ট্রেন্ড নিয়ে মুখ খুলেছিলেন তাপসী এবং পরিচালক অনুরাগ। ১৮০ ডিগ্রি ঘুরে দর্শকদের কাছে আর্জি জানিয়েছিলেন, তাঁদের ছবি বয়কট করতে যাতে আমির অক্ষয়ের দলে তাঁরাও নাম লেখাতে পারেন। মজা করে কথাটা বললেও এখন ছবির অবস্থা দেখে মাথায় হাত তাপসী অনুরাগের।

৫০ কোটি টাকা বাজেটের ছবি দোবারা। প্রথম দিনে মাত্র ৭২ লাখ টাকার ব‍্যবসা করেছে ছবিটি। আদৌ নির্মাতাদের লাভ দেখাতে পারবে কিনা সেটাই এখন কোটি টাকার প্রশ্ন। প্রসঙ্গত, দোবারা আসলে একটি স্প‍্যানিশ ছবির হিন্দি রিমেক। ছবিতে তাপসীর সঙ্গে অভিনয় করেছে পাভেল গুলাটি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর