সিভিক ভলান্টিয়ারদের শুঁটিয়ে লাল করল তৃণমূল নেতা, কর্মীরা! প্রতিবাদে হরতাল ঘোষণা আক্রান্তদের

বাংলাহান্ট ডেস্ক : চারদিকে যখন শাসকদলের বড় বড় রাঘব বোয়ালদের নানা কুকর্মের খবর ছড়িয়ে পড়ছে সারা বাংলায়, ঠিক তখনই আবারও অভিযোগের আঙুল উঠল তৃণমূল নেতাদের বিরুদ্ধে। এবারে রীতিমতো মারধরের অভিযোগ করলেন ভলেন্টিয়াররা । ঘটনাটি ঘটেছে হলদিবাড়ি এলাকায়। হলদিবাড়ি তৃণমূল নেতাদের বিরুদ্ধে অভিযোগ তারা কর্মরত অবস্থায় থাকা সিভিক ভলেন্টিয়ারদের গায়ে হাত তুলেছে।

গত শনিবার প্রায় মধ্যরাতে হলদিবাড়ি অঞ্চলের কালীবাড়ি নামক এলাকায় এই অনৈতিক ঘটনাটি ঘটে। তৃণমূল নেতাদের বিরুদ্ধে অভিযোগ, সেই সময় প্রায় রাত একটা নাগাদ নাকা চেকিং এ থাকা দুই কর্মরত সিভিক পুলিশ সন্দেহের বসে দাঁড় করিয়েছিল দুই চার জনকে। তাদেরকে সিভিক পুলিশরা জিজ্ঞাসা করেছিলেন তারা এত রাতে যাচ্ছেন কোথায় এবং তারপরেই নাকি বাইক আরোহীদের ছবি তুলতে থাকেন তারা। সেই সময়েই সেই দুই সিভিক ভলেন্টিয়ার এর গায়ে হাত তোলেন সেই ৩- ৪ জন বাইক আরোহী। অভিযোগ, তারা শুধু গায়ে হাতই তোলেননি, রীতিমতো ব্যাপক মারধর করা হয় সেই দুই সিভিক পুলিশকে।

   

ঘটনার খবর পেয়েই বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন থানার ওসি ডিজি ভুটিয়া।
গিয়ে পৌঁছতেই পুলিশ বাহিনী দেখেই পালিয়ে যায় সেই বাইক আরোহীরা । এরপর গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় সেই দুই সিভিক পুলিশকে এবং চিকিৎসার জন্য পাঠানো হয় নিকটবর্তী হলদিবাড়ি গ্রামীন হাসপাতালে।

এই ঘটনার প্রতিবাদেই কর্মবিরতি ঘোষণা করেছেন সিভিক ভলেন্টিয়াররা। ঘটনার অনেক পরে জানা যায় যে সেই মধ্যরাতের বাইক আরোহীরা আসলে যুব তৃণমূলের কর্মী। তাদের পরিচয়ও সামনে এসেছে। অভিযুক্তদের নাম নুর ইসলাম, খাতিবর রহমান ও কার্তিক রায়।অভিযুক্তদের মধ্যে নুর ইসলাম সেই এলাকার চার নম্বর ওয়ার্ডের সভাপতি। বাকি দুজনের কোন দলীয় পদ নেই। নুর ইসলামের বিরুদ্ধে এর আগেও বহু অভিযোগ এসেছে। আর বিরুদ্ধে তোলাবাজি, দাঙ্গা, মস্তানি এবং মারধরের অভিযোগ রয়েছে। এমনকি তার বিরুদ্ধে ভয় দেখিয়ে ভোট আদায় করার অভিযোগ করেছেন বিজেপি দল নেতারা। আর এভাবে ভয় দেখিয়ে গত পুর নির্বাচন ভোটে চার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হন তার স্ত্রী!এমনই অভিযোগ আছে তার বিরুদ্ধে।

শনিবারে ঘটে যাওয়া এই মারধরের অভিযোগের ভিত্তিতে যখন পুলিশ তাদের বাড়িতে যায় তখন পুলিশদেরকেও হুমকি দেখানোর অভিযোগ মিলেছে। বর্তমানে সিভিক ভলেন্টিয়ারদের কর্ম বিরতি চলছে। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে যে অভিযুক্তদের কঠোর শাস্তি না হলে তাদের কর্ম বিরতি চলবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর