প্রতিবেশীর বাড়ি থেকে সাপ উদ্ধার করে দেখাচ্ছিলেন কায়দা! বিষধরের ছোবলেই মর্মান্তিক মৃত্যু ব্যক্তির

বাংলা হান্ট ডেস্ক: সাপ (Snake) হল এমনই একটি প্রাণী যেটিকে কমবেশি ভয় পান সকলেই। এমনকি, বিষধর সাপের ক্ষেত্রে সেই ভয় বেড়ে যায় আরও কয়েকগুণ। কারণ, ওইসব সাপের কামড়ে সঠিক চিকিৎসা না পেলে হতে পারে মৃত্যু (Death)-ও। এমতাবস্থায়, বাড়িতে হঠাৎ করে সাপ ঢুকে গেল আতঙ্কিত হয়ে পড়েন সকলেই। পাশাপাশি, অনেকেই আবার তখন সর্প উদ্ধারকারীদের শরণাপন্ন হন। যদিও, বিপদ প্রত্যেকের সাথেই হতে পারে।

সম্প্রতি আমাদের রাজ্যের দাঁতনের সোলেমানপুরে বছর পঞ্চান্নর সর্প উদ্ধারকারী নিতাই প্রধান নামের এক ব্যক্তির মৃত্যু হয় সাপের কামড়েই। মূলত, একটি বাড়ি থেকে বিষাক্ত গোখরোকে উদ্ধার করে গ্রামবাসীদের সামনে বিভিন্ন কসরত দেখাতে গিয়েই অসাবধানতাবশত সাপটি ছোবল মারে তাঁকে। তারপরেই তাঁকে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় নিতাইয়ের। এদিকে, ফের এইরকমই এক ঘটনার পুনরাবৃত্তি ঘটল এবার।

   

তবে, এবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) শাহজাহানপুরে (Shahjahanpur)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দেবেন্দ্র মিশ্র নামের এক ব্যক্তির প্রতিবেশীর বাড়িতে ঢুকে পড়ে এক বিষধর সাপ। এমতাবস্থায়, সেই সাপটিকে উদ্ধার করে নানানরকম কায়দা দেখাতে থাকেন তিনি। এমনকি, এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে, শুধুমাত্র একটি লাঠির সাহায্যেই খালি হাতে সাপ ধরছেন দেবেন্দ্র।

dd

শুধু তাই নয়, তারপর সাপটিকে গলায় পেঁচিয়ে গোটা গ্রামেও ঘুরে বেড়ান তিনি। পাশাপাশি, একটি শিশুর গলাতেও পেঁচানো অবস্থায় দেখা যায় সাপটিকে। যদিও, তখনও দেবেন্দ্রর নিয়ন্ত্রণে ছিল ওই সাপটি। এমতাবস্থায়, জানা গিয়েছে যে, সাপটিকে উদ্ধার করার প্রায় ঘণ্টা দুয়েক পর ওই মর্মান্তিক ঘটনাটি ঘটে। এক্ষেত্রে ভিডিও করার সময়ই ওই বিষধর সাপটি ছোবল দেয় দেবেন্দ্রকে। যদিও, তারপর সরাসরি হাসপাতালে না গিয়ে নিজের মত একাধিক টোটকা এবং ওষুধ ক্ষতস্থানে লাগান দেবেন্দ্র। কিন্তু , শেষরক্ষা হয়নি। ফলে ওই বিষধর সাপটি কামড়ানোর কয়েক ঘন্টা পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর