ক্যান্সারে আক্রান্ত হয়ে অকাল প্রয়াণ তরুণ সাংবাদিকের! শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : ঝড়, জল ,বন্যা, গোলা – বারুদকে প্রতিহত করে বুম হাতে যে মানুষটা লড়াই করে গিয়েছেন তাকেই আজ হার মানতে হলো ব্যাধির কাছে! মারণ রোগ ক্যান্সারের কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো তরুণ সাংবাদিক স্বর্ণেন্দু দাসকে। মঙ্গলবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন স্বর্ণেন্দু। সকাল বেলা এই দুঃসংবাদ শুনে শোকাহত হয়ে পড়ে গোটা সাংবাদিক জগৎ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে খবর পৌঁছালে তিনিও ভারাক্রান্ত হয়ে পড়েন। টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বর্ণেন্দুর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, একজন দক্ষ ও বুদ্ধিদীপ্ত সাংবাদিককে হারাল সাংবাদিক জগৎ।

দুই মাস আগে বেসরকারি টিভি চ্যানেলে কর্মরত তরুন সাংবাদিক স্বর্ণেন্দু দাসের ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরটি প্রথম নজরে আসে। স্বর্ণেন্দুর পরিবারের পক্ষে ক্যান্সার চিকিৎসার বিপুল পরিমাণ টাকা জোগাড় করা সম্ভব হচ্ছিল না। তাই তার আত্মীয় ও সতীর্থরা সোশ্যাল মিডিয়া ক্রাউড ফান্ডিং এর ব্যবস্থা করে। এরই মধ্যে এক সাংবাদিক সম্মেলনে স্বর্ণেন্দুর এক সহকর্মী এই বিষয়টি মুখ্যমন্ত্রীর সামনে তুলে ধরেন। স্বর্ণেন্দুর সহকর্মী মুখ্যমন্ত্রীকে জানান মুম্বাইতে তার চিকিৎসার জন্য বিপুল পরিমাণ খরচা তোলা সম্ভব হচ্ছে না। সেই শুনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম এ স্বর্ণেন্দু চিকিৎসার ব্যবস্থা করেন। মুখ্যমন্ত্রী জানান,” বাইরের চিকিৎসা করানোর কি দরকার। আমাদের এখানে ভালো চিকিৎসা হয়। ওকে এসএসকেএমই নিয়ে আসা হোক। ওর যাতায়াতের খরচা আমরা দেব।”

   

এত লড়াইয়ের শেষে অবশেষে মঙ্গলবার ক্যান্সারের কাছে হার মানলেন এই তরুণ সাংবাদিক। যার মৃত্যুতে মুখ্যমন্ত্রী থেকে সাংবাদিক সমাজ, শোকস্তব্ধ সকলেই।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর