প্রয়োজন ফুরিয়েছে, আগে নয়ণের মণি ছিলেন, এখন ডাকেনও না করন জোহর! বিষ্ফোরক অনুপম

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের প্রবীণ অভিনেতাদের মধ্যে অন্যতম অনুপম খের (Anupam Kher)। কয়েক দশক ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করে অভিজ্ঞতার ঝুলি অনেকটাই ভরেছে তাঁর। বয়সের অঙ্কও বেড়ে চলেছে বছরের পর বছর। থেমে নেই অনুপমও। হিন্দি ছবির পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও কাজ করছেন তিনি। এখনো তাঁর ছবি ব্লকবাস্টার হয়। অনুপম যেমন কুছ কুছ হোতা হ্যায়, দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গের মতো ছবিতে কাজ করেছেন, তেমনি এখন দ্য কাশ্মীর ফাইলস, কার্তিকেয় ২ তেও অভিনয় করছেন।

বলিউড যখন একের পর এক ফ্লপ ছবির ধাক্কা সামলাতে ব্যস্ত, তখন অনুপম একের পর এক ছবির সাফল্যের জোয়ারে ভাসছেন। তবে তিনি জানান, করন জোহর, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াদওয়ালার ছবি নির্মাতারা এখন আর তাঁকে ডাকেন না। অথচ এই প্রযোজকদেরই চোখের মণি ছিলেন তিনি এক সময়ে।

   

anupam kher 1564972361
এক সাক্ষাৎকারে অনুপম বলেন, “আমি এখন আর ভারতীয় মূলধারার চলচ্চিত্রের অংশ নই। আমি করন জোহরের কোনো ছবি করছি না। আমি আদিত্য চোপড়ার কোনো ছবি করছি না। আমি সাজিদ নাদিয়াদওয়ালার কোনো ছবি করছি না। কারণ প্রস্তাব আসেনি। আমি সবার প্রিয় ছিলাম। সবার সঙ্গে কাজ করেছি। কিন্তু আমি ওদের দোষ দিই না আমাকে আর না ডাকার জন্য।”

তবে এই ছবি নির্মাতাদের সঙ্গে কাজ করার সময়টা যে তিনি মিস করেন সেটা অকপটে স্বীকার করে নিয়েছেন অনুপম। সেই সঙ্গে নিজেকে প্রশ্নও করেন পরিস্থিতি বদলানোর কারণ কী। তবে তাঁদের বিরুদ্ধে মনে কোনো রাগ বা অভিযোগ পুষে রাখেননি। তিনি অভিনেতা হিসাবে নিজেকে আবিষ্কারের নেশায় মজে রয়েছেন, এমনটাই জানান কাশ্মীর ফাইলস অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউড ও দক্ষিণী ইন্ডাস্ট্রি সম্পর্কে মুখ খোলেন অনুপম। তিনি বলেন, “আমি দুটোর মধ‍্যে ফারাক করছি না, তবে আমার মনে হয় ওদে্য সিনেমা অনেক প্রাসঙ্গিক, কারণ ওরা হলিউডকে নকল করে না। ওরা গল্প বিক্রি করছে, আর আমরা বেচছি তারকা।”

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর