‘আসুন, চারটে গালি দিন, চলে যান’! বিজয়-অনন‍্যার ‘লাইগার’ দেখে হাস‍্যকর প্রতিক্রিয়া দুই দর্শকের

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে বয়কট সংষ্কৃতির মাঝেই মুক্তি পেয়েছে বিজয় দেবেরাকোন্ডা (Vijay Deverakonda) এবং অনন‍্যা পাণ্ডের (Ananya Pandey) ‘লাইগার’ (Liger)। এই প্রথম বলিউডে পা রাখলেন বিজয়। কিন্তু ইন্ডাস্ট্রির সাম্প্রতিক পরিস্থিতি তাঁর পক্ষে যায়নি। দর্শক থেকে ফিল্ম সমালোচক, কারোরই তেমন পছন্দ হয়নি ছবিটি। লাইগারের প্রাথমিক প্রতিক্রিয়াও ভালো আসেনি। তার মধ‍্যেই একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দুজন দর্শক হাস‍্যকর প্রতিক্রিয়া দিয়েছেন লাইগারের।

গত বৃহস্পতিবার ৩০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে লাইগার। কিন্তু বেশিরভাগ দর্শক ছবিটি দেখতে আগ্রহী নন। বয়কট বলিউড ট্রেন্ডকে সমর্থন করেই লাইগারকে বাতিল করেছেন অধিকাংশ দর্শকরা। প্রথম দিনের পর ভারতীয় বক্স অফিসে মোট ১৯ কোটি টাকা উঠেছে লাইগারের‌ এর মধ‍্যে থেকে তেলুগু ভাষী রাজ‍্যগুলিতেই উঠেছে ১৫ কোটি টাকা।

   

Vijay deverakonda
অথচ বিজয়ের যে বলিউড ডেবিউয়ের জন‍্য এই উন্মাদনা তৈরি করা হল সেটাই বিফলে গেল। হিন্দি বলয়ে মোটে ১.৭৫ কোটি টাকা উঠেছে প্রথম দিনে। আর গোটা বিশ্বে মোট ৩৩.১২ কোটি টাকার ব‍্যবসা করেছে লাইগার। মূলত তেলুগুতেই ছবিটি যা ব‍্যবসা করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা, কারণ ওটা বিজয়ের নিজস্ব অনুরাগী মহল।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দুজন ব‍্যক্তিকে লাইগারের তাজা রিডিউ দিতে দেখা গিয়েছে। তবে তাঁদের বলার ধরণ দেখে হেসে লুটোপুটি খাচ্ছেন নেটিজেনরা। কেমন হয়েছে লাইগার? উত্তরে প্রথম ব‍্যক্তি বলেন, “সিনেমা দেখে চুপচাপ বেরিয়ে যাবে। বলবে যে আমি দেখিইনি। নাহলে বাইরে সম্মান চলে যাবে এমন সিনেমা দেখার জন‍্য। বিজয় দেবেরাকোন্ডার ভক্ত হলে এসে দেখে যাও। বিজয় দেবেরাকোন্ডাকে দেখে উপভোগ করো। তারপর চলে যাও, ব‍্যস।”

পাশ থেকে দ্বিতীয় ব‍্যক্তি বলে ওঠেন, “আসুন, চারটে গালি দিন, তারপ‍র চলে যান।” মাঝখান থেকে আবার প্রথম ব‍্যক্তি বলে ওঠেন, “না, গানগুলো বেশ ভাল।” শুনেই রেগে কাঁই দ্বিতীয় জন। বলেই উঠলেন, “খুব মারব! গান বাল বলছে!” দুজনের কাণ্ড দেখে হেসেই গড়াগড়ি খাচ্ছেন নেটিজেনরা। একজন লিখেছেন, নামীদামী ফিল্ম সমালোচকদের থেকে এরাই সৎ রিভিউ দিয়েছেন। আরেকজন আবার লিখেছেন, এদের নিয়ে মিম তৈরি হল বলে!

লাইন দিয়ে ছবি ফ্লপ হচ্ছে বলিউডে। অক্ষয় কুমার, আমির খান, তাপসী পন্নু কেউ রেহাই পায়নি বয়কট সংষ্কৃতি থেকে। আগামীতে বলিউডে নবাগতা তেলুগু তারকা বিজয়ের কপালে কী নাচছে তা নিয়েও চিন্তায় রয়েছেন ছবি নির্মাতারা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর