কোলের সন্তানকে ছুঁড়ে ফেলে মহিলাকে গণধর্ষণ! বাগদায় দুই BSF জওয়ানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ যাদের উপর দেশবাসীকে রক্ষা করার দায়িত্ব থাকে, সেই রক্ষকই যদি ভক্ষকের রূপ নেয়, তবে তা অত্যন্ত নিন্দনীয়! গত বৃহস্পতিবার এহেন একটি নৃশংস ঘটনার সাক্ষী থাকলো উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) বাগদা (Bagda) থানা সংলগ্ন এলাকা, যেখানে একটি মহিলাকে বলপূর্বক ধর্ষণের অভিযোগ উঠল দুই বিএসএফ (BSF) অফিসারের বিরুদ্ধে। শুধু তাই নয়, উক্ত সময় মহিলাটির হাত থেকে তাঁর শিশুসন্তানকে ছুড়ে ফেলে দেওয়া হয় বলেও মারাত্মক অভিযোগ উঠেছে।

ঘটনার কেন্দ্রস্থল উত্তর ২৪ পরগনা বাগদা থানা সংলগ্ন জিতপুর সীমান্ত এলাকা। বৃহস্পতিবার রাতের দিকে জিতপুর সীমান্তে এক মহিলাকে পটল ক্ষেতে নিয়ে গিয়ে বলপূর্বক ধর্ষণ করে বিএসএফের এসআই এবং এক কনস্টেবল। গতকাল নির্যাতিতা তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

   

পুলিশ সূত্রে খবর, আলতাফ হোসেন এবং এস পি চেরো যথাক্রমে কনস্টেবল এবং এসআই পদে নিযুক্ত। এই দুই বিএসএফ অফিসাররাই গত বৃহস্পতিবার ২৩ বছর বয়সী এক মহিলাকে জোর করে ধর্ষণ করে বলে অভিযোগ। জানা গিয়েছে, ওই দিন রাতের দিকে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে যাওয়ার চেষ্টারত থাকে মহিলাটি। সেই সময় তাঁকে আটকানোর চেষ্টা করে অভিযুক্তরা এবং পরবর্তীতে মহিলাটির সঙ্গে থাকা শিশু সন্তানকে ছুড়ে ফেলে দিয়ে তাকে জোর করে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। গতকাল বসিরহাট নিবাসী মহিলাটি স্থানীয় থানায় গিয়ে অভিযোগ দায়ের করতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

পুলিশ সূত্রে খবর, অভিযোগ পাওয়া মাত্র দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এদিন তাদেরকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। নির্যাতিতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বর্তমানেও তাঁর পরিস্থিতি আশঙ্কাজনক বলে খবর।

সম্পূর্ণ ঘটনায় বিএসএফের দিকে অভিযোগের আঙুল ছুড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস নেতা বিশ্বজিৎ দাস। তিনি বলেন, “সুরক্ষার দায়িত্ব যাদের ওপর রয়েছে, তারাই যদি ধর্ষণের মতো নৃশংস ঘটনা ঘটায়, তবে আমাদের নিরাপত্তা কে দেবে? আসলে কেন্দ্র সরকার যেভাবে উচ্ছৃঙ্খলতা করে চলেছে, এগুলি তারই প্রতিরূপ। অভিযুক্তদের কঠোর শাস্তির আবেদন জানাই।”

rape 9 1

যদিও অপরদিকে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, “কাশ্মীরে সেনাদের বিরুদ্ধে এরকম অভিযোগ উঠলেও বেশিরভাগ মিথ্যে প্রমাণিত হয়। তবে এক্ষেত্রে কোনটা সত্য কিংবা কোনটা মিথ্যা, সেই প্রসঙ্গে কোন ধারণা নেই। তবে যদি অভিযোগ সত্য প্রমাণিত হয়, তবে দোষীদের কড়া শাস্তি হওয়া উচিত।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর