ভোটে ভরাডুবির পর মোহভঙ্গ! দিল্লি রওনা গুরুংয়ের, তৃণমূল ছেড়ে ফের BJP-র সঙ্গে জোটের জল্পনা

বাংলাহান্ট ডেস্ক : হঠাৎই দিল্লি গেলেন গোর্খা জনমুক্তি মোর্চা (Gorkha Janmukti Morcha) প্রধান বিমল গুরুং (Bimal Gurung)। তাঁর এই দিল্লি সফরকে ঘিরে বেশ একটা জল্পনার সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। বিমল গুরুং কি শেষ পর্যন্ত তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) সঙ্গ ছেড়ে বিজেপির সঙ্গে জোট করবেন? তবে তাঁর দিল্লির সফর নিছক একটি সামাজিক কর্মসূচি বলে দাবি করেন বিমল গুরুং।

আজ শনিবার দার্জিলিং থেকে সড়কপথে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন তিনি । সেখান থেকে বিমানে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন তিনি । সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘দিল্লির তালকাটোরা ইন্ডোর স্টেডিয়ামে একটি সামাজিক কর্মসূচি রয়েছে ৷ সেখানেই যোগ দিতে যাচ্ছি। মোর্চার সেন্ট্রাল কমিটির সঙ্গেও বৈঠক রয়েছে। এরপর একটু দেরাদুনে যাব কয়েকজনকে আমন্ত্রণ জানাতে।’

Bima

যদিও বিমল গুরুংয়ের এই দিল্লি সফরকে অনেকেই বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। সম্প্রতি জিটিএ নির্বাচনে (GTA Election) 47টি আসনের মধ্যে মাত্র দু’টি আসনে জয় পেয়েছে বিমল গুরুংয়ের মোর্চা। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে দার্জিলিং পৌরসভা নির্বাচন (Darjeeling Municipality Election) ও জিটিএ বেহাল দশা হওয়ায় বিমল গুরুংয়ের অস্তিত্বই সংকটে পড়ে গেছে।

রক্তক্ষয়ী আন্দোলনের পর রাজ্য সরকারের সহায়তায় পাহাড়ে ফিরলেও আগের মতো সেই সাম্রাজ্য আর নেই বিমল গুরুং-এর। জানা যাচ্ছে, পাহাড়ের মূল ক্ষমতা এখন অনিত থাপার হাতে । এদিকে সামনে পঞ্চায়েত ভোট (Panchayat Vote) ও তারপরেই 2024-এর লোকসভা নির্বাচন (Lok Sabha Elections 2024)। সেই জায়গায় দাঁড়িয়ে আবার একবার নিজের রাজনৈতিক অস্তিত্ব রক্ষা করতে বিমল গুরুং বিজেপির (BJP) সঙ্গে জোট বাঁধতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Untitled design 10 7


Avatar
Sudipto

সম্পর্কিত খবর