দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই, তবে আগামী তিনদিন ভিজবে এই জেলাগুলি: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণবঙ্গে (South Bengal) আপাতত ভারী বৃষ্টির (Rain) কোনও পূর্বাভাস নেই। সারাদিনই গুমোট অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে (Weather Report)। তবে মৌসুমী অক্ষরেখার হিমালয়ের পাদদেশে অবস্থানের কারণে কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.৪° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৮.৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৯১%
বাতাস : ১১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭৫%

আজকের আবহাওয়া : আপাতত কলকাতায় ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রির আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আজ সোমবার সকালের মধ্যেই জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় জলপাইগুড়ি এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারে হিমালয় সংলগ্ন পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবার ও বৃহস্পতিবারেও চলতে পারে বলে সতর্কবার্তায় বলা হয়েছে। আপাতত উত্তরবঙ্গে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।

অপরদিকে, সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পরের দুদিন অর্থাৎ ৩১ অগাস্ট বুধবার সকালের মধ্যে বৃষ্টির পরিমাণ আরও কমবে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। বুধবার ও বৃহস্পতিবার তুলনামূলক বৃষ্টির পরিমাণ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপাতত দক্ষিণবঙ্গেও তাপমাত্রার পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

আগামীকালের আবহাওয়া : তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে পাহাড়ের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর