দলিত তরুণীকে অপহরণের অভিযোগ মুসলিম যুবকের বিরুদ্ধে, মসজিদে ভাঙচুর চালাল উত্তেজিত জনতা

বাংলাহান্ট ডেস্ক : এক দলিত তরুণীকে (Dalit Lady) অপহরণ এক মুসলিম যুবকের। আর সেই বিষয় নিয়েই অগ্নিগর্ভ মধ্যপ্রদেশের (Madhyapradesh) দেবাস জেলা। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে হিংসা। বিক্ষুব্ধ মানুষ অভিযুক্ত মুসলিম যুবক ফরজানের বাড়িতে হামলা করে। শুধু তাই নয়, বিক্ষোভের আঁচ গিয়ে পড়ে একটি মসজিদেও। ভঙচুর চালানো হয় সেখানেও।

অপহরণের ঘটনা সামনে আসতেই ওই গ্রামের মানুষ মিছিল বের করে। মিছিলে স্লোগান দিয়ে দাবি করা হয় গ্রেফতার করতেই হবে অভিযুক্ত ফরজানকে। বিক্ষোভকারীরা বন্ধ করে দেয় বাজার-ঘাটও। জানা যাচ্ছে, ফরজানের বিরুদ্ধে মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত। গত শুক্রবার ঘটা এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকা জুড়ে।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, মধ্যপ্রদেশের উদয়নগর থানা এলাকায় এই ঘটনাটি ঘটেছে। এই এলাকার এক ব্যক্তি পুলিশের কাছে অভিযোগ দায়ের করে যে ফরজান নামের বছর কুড়ির এক যুবক তাঁর ১৯ বছরের বনকে অপহরণ করেছে। ঘটনার সময় তাঁর বাবা ছিলেন ইন্দোরে। বাকি তিন ভাই-বোন স্কুলে গিয়েছিল। অভিযোগকারী জানায় ঘটনার সময় তাঁরা মাঠে কাজ করছিলেন। অপহরণ করার ফরজান বাইক নিয়ে হামলা করে।

এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই তরুণীর পরিবার ফরজানের বাড়িতে এবং তাঁর আত্মীয়ের বাড়ি আক্রমণ করে। ফরজানের বাড়ির দুটি বাইক ও একটি চারচাকা গাড়িকে ভাঙচুর করে। তাতেও রাগ না কমলে ভাঙচুর করা হয় স্থানীয় মসজিদেও। পুলিকেও হুঁশিয়ারি দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে ফরজান গ্রেফতার না অবস্থা আরও খারাপা হবে। মসজিদে হামলার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়।

ঘটনার খবর পেতেই পুলিশ হাজির হয় ওই এলাকায়। খুব দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন আধিকারিকরা। গ্রামে শান্তি বজায় রাখাট জন্য চলছে পুলিশি টহলদারি। অভিযোগকারী পরিবারকে বোঝানো হচ্ছে কোনও রকম ঝামেলায় না জড়াতে। শহরে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনীও। অপহরণকারীর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জানা যাচ্ছে, পুলিশ আইপিসি ৩৬৫ ধারায় মামলা শুরু করেছে। এছাড়া ভাঙচুর চালানোর জন্যও দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মধ্যপ্রদেশ পুলিশ।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর