আদালত থেকে বড় ধাক্কা খেলেন শুভেন্দু অধিকারী, জারি হল কড়া নির্দেশ

বাংলা হান্ট ডেস্কঃ আদালতে মুখ পুড়লো বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। কুণাল ঘোষের (Kunal Ghosh) করা একটি মানহানির মামলার দরুণ বিজেপি (Bharatiya Janata Party) নেতাকে স্বশরীরে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিলেন বিচারপতি। আগামী ২২ শে সেপ্টেম্বর শুভেন্দু অধিকারীকে হাজিরা দিতে বলেছে আদালত।

উল্লেখ্য, ঘটনার সূত্রপাত কুণাল ঘোষের উদ্দেশ্যে শুভেন্দু অধিকারীর করা একটি ‘বিশেষ’ সম্মোধনকে ঘিরে। অভিযোগ, অতীতে বেশ কয়েকটি জনসভা থেকে তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষকে ‘বাবার ত্যাজ্যপুত্র” বলে কটাক্ষ করেন বিরোধী দলনেতা।

পরবর্তীতে শুভেন্দুবাবুর এই বক্তব্যের বিরুদ্ধে ব্যাঙ্কশাল আদালতে একটি মানহানি মামলা দায়ের করেন তৃণমূল কংগ্রেস নেতা আর এই মামলার দরুণই অবশেষে BJP নেতাকে সশরীরে আদালতের উপস্থিত থাকার নির্দেশ দিলেন বিচারপতি। উক্ত মামলায় শুভেন্দু অধিকারীর আইনজীবীদের পক্ষ থেকে হাজিরা থেকে তাদের মক্কেলকে বাদ দেওয়ার প্রসঙ্গে জানানো হলো তাদের কোন কথাতেই এদিন বিশেষ আমল দেননি বিচারপতি এবং অবশেষে আগামী ২২ শে সেপ্টেম্বর হাজিরার দিনও ধার্য করে দেয় আদালত।

আদালত সূত্রে খবর, এদিন শুভেন্দু অধিকারীর আইনজীবীরা জানান যে, তাদের মক্কেলের বাড়ি কাঁথিতে এবং কলকাতা থেকে তা অনেক দূর হওয়ার কারণে সশরীরে হাজিরা দেওয়ার মুশকিল শুভেন্দু অধিকারীর পক্ষে। এরপরই তারা শুভেন্দুকে ব্যক্তিগত হাজিরা থেকে ছাড় দেওয়ার প্রসঙ্গে দাবি জানান। অপরদিকে, কুণাল ঘোষের আইনজীবী বলেন, “শুভেন্দু অধিকারীর পিটিশনে লেখা রয়েছে, উনি বিরোধী দলনেতা হওয়ার পাশাপাশি সারা বাংলায় ঘুরে বেড়ান। ওনার অফিস থেকে কোর্টে আসা কোন বড় ব্যাপার নয়। তা সত্ত্বেও কোর্টকে যেভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে না, সেই প্রবণতা অনুচিত।”

Untitled design 2022 07 01T145148.999

আদালত সূত্রে খবর, উভয় পক্ষের দাবিদাওয়া শোনার পর অবশেষে শুভেন্দু অধিকারীকে আগামী ২২ শে সেপ্টেম্বর ব্যাঙ্কশাল আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেন বিচারপতি।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর