এত নোংরামো হয় জানলে আগেই রাজনীতি ছেড়ে দিতাম! আক্ষেপ মমতার

বাংলা হান্ট ডেস্কঃ আগামী শুক্রবার কয়লা পাচার কাণ্ডে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করেছে ইডি (ED)। বর্তমানে এই ইস্যুকে হাতিয়ার করে বিজেপিকে (Bharatiya Janata Party) কটাক্ষ শানিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। এদিন অবশেষে নীরবতা ভাঙলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডির জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে বিজেপিকে এদিন তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, সম্প্রতি তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে সিবিআই এবং ইডি জেরা প্রসঙ্গে আশঙ্কা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

   

মঞ্চ হতে মমতা বলেন, “আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় বক্তৃতা দিয়েছে। কাল আবার ওকে নোটিশ পাঠালেও অবাক হওয়ার কিছু থাকবে না। ওর স্ত্রীকে আগেই নোটিশ দেওয়া হয়েছে। কাল না আবার অভিষেকের দু বছরের বাচ্চাকেও ওরা নোটিশ পাঠিয়ে বসে।” একই সুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও জানান, “আগামী কয়েক দিনে কিছু একটা ঘটতে চলেছে।” এবং তাদের সেই আশঙ্কা সত্যি করে আগামী শুক্রবার অভিষেককে তলব করে বসেছে ইডি।

এক্ষেত্রে সিবিআই এবং ইডির জেরা মাঝে বিজেপির রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার ষড়যন্ত্র রয়েছে বলে কটাক্ষ ছুড়ে দিয়েছে তৃণমূল নেতাকর্মীরা। এদিন অবশেষে সেই প্রসঙ্গে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “প্রতিহিংসা নাকি প্রকাশ্যে হিংসা। আমি কিন্তু রাজনীতিতে এসেছি কেবলমাত্র সমাজসেবা করার জন্য। এরকম নোংরা রাজনীতি যদি আগে দেখতাম, তবে রাজনীতি ছেড়ে দিতাম।”

মমতার মতে, কয়লা এবং গরু কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রীএ দায়িত্বে থাকে। পরবর্তীতে বিজেপি শাসিত রাজ্যগুলিকে উদ্দেশ্য করে মমতা বলেন, “আমাদের সাহায্য চাইলে করতে পারি। কিন্তু সবকিছু তদন্ত হওয়া উচিত। উত্তর প্রদেশ থেকে দিল্লি এবং রাজস্থান হয়ে গাড়ি এসেছে। সবের তদন্ত হোক। আমাদের ক্ষমতায় আসার আগে কি হয়েছে, সেগুলিও প্রকাশ্যে আসুক।”

ukn 5

এরপরেই তীব্র কটাক্ষের সুরে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা কারোর খাই না, আর কারোর উপর পরি না। সামান্য একটা মশা মারতে আমি ভয় পাই। তা সত্ত্বেও আমাদের অপমান করা হয়ে চলেছে। আমি বলে রাখি, তৃণমূল কংগ্রেসকে কলঙ্কিত করার চেষ্টা আপনারা করবেন না।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর