কাশ্মীরে নিকেশ ৫ সন্ত্রাসী! সেনার অলআউট অভিযানে আতঙ্কে খোদ ‘আতঙ্কবাদী”রা

বাংলাহান্ট ডেস্ক : ফের অশান্ত কাশ্মীর। নির্বাচনের আগে বেড়েছে সেনা তৎপরতা।সেই দরুণ গত বুধবার জঙ্গি দমনের উদ্দেশ্যে উপত্যকার সোপর এলাকায় চিরুনিতল্লাশি চালায় ভারতীয় সেনা। এনকাউন্টারে ২ জইস জঙ্গিকে শেষ করল ভারতীয় সেনা। কাশ্মীরে মধ্যরাতে গুলির লড়াইয়ে ভারতীয় সেনা এই দুই জঙ্গিকে খতম করতে সফল হল। গত বুধবার ভারতীয় সেনার হাতে মৃত্যু হয় তিন জঙ্গির।

সেনা সূত্রে খবর, সেনাদের দেখে ভয় পেয়ে প্রথমে জঙ্গিরা তাদের গোপন ডেরা থেকে গুলি চালায়। সেইগুলির পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। সেখানে নিরাপত্তা রক্ষীদের গুলির আক্রমণে মৃত্যু হয় দুই জঙ্গির। দুই পক্ষের গুলি লড়াইয়ে একজন স্থানীয় বাসিন্দা আহত হওয়ার ঘটনাও সামনে এসেছে।

   

নিহত জঙ্গিরা জইশ-ই-মহম্মদের সদস্য বলে জানা গেছে। কাশ্মীরবাসী এই দুই জঙ্গির নাম মহম্মদ রফি ও কাইজার আসরাফ ।রফি কাশ্মীরের সোপরেরই বাসিন্দা,অন্যদিকে কাশ্মীরের পুলওয়ামার বাসিন্দা ছিলেন কাইজার আসরাফ । সূত্রের খবর ,এই দুই জঙ্গির বিরুদ্ধে একাধিক দেশবিরোধী কর্মকাণ্ডের সাথে যুক্ত থাকার অভিযোগ আছে। সেনা জানিয়েছে এই দুই জঙ্গি আগামী দিনে কাশ্মীর উপত্যকায় বড়সড় ধরণের সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনা করছিল। এই দুই জঙ্গিকে খতম করে তাদের পরিকল্পনাকে সমাপ্ত করলো সেনা।

terrorist

গত পাঁচ দিনে এই নিয়ে মোট পাঁচ জঙ্গি নিধন করল ভারতীয় সেনা। কাশ্মীরে নির্বাচনের আগে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে জঙ্গি আনাগোনা। তাছাড়াও কাশ্মীরে বরফ পড়া শুরু হবার আগে পাকিস্তানের পক্ষ থেকে অনুপ্রবেশে চেষ্টা করে জঙ্গিরা। সব মিলিয়ে উপত্যকার আবহাওয়া এখন রীতিমত উত্তপ্ত। তার মধ্যেই ভারতীয় সেনা পুরোদমে জঙ্গি দমনের চেষ্টায় লেগে আছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর