কন্যাকুমারী থেকে রামেশ্বরম, ৬ রাত ৭ দিনের ধামকাদার অফার নিয়ে এল IRCTC! খরচ মাত্র এত টাকা

বাংলা হান্ট ডেস্ক: কর্মব্যস্ত একঘেয়ে জীবনযাপনকে দূরে সরিয়ে রেখে মানসিক প্রশান্তির জন্য কোথাও বেড়াতে যাওয়া অত্যন্ত প্রয়োজন। যদিও, অনেকে বেড়াতে যেতে চাইলেও তেমন ভালো কোনো সুযোগ পান না। আবার অনেকে অপেক্ষা করেন একটি ভালো প্যাকেজের জন্যও। তবে, এবার IRCTC (Indian Railway Catering and Tourism Corporation) যাত্রীদের জন্য ভারতের সুপ্রাচীন এবং জনপ্রিয় ধর্মীয় স্থানগুলি দর্শনের ক্ষেত্রে এক বিরাট উপহার নিয়ে এসেছে। মূলত, IRCTC প্রায়শই উজ্জয়ন, হৃষিকেশ, হরিদ্বার, বারাণসী এবং শিরডির মত ধর্মীয় ও পবিত্র স্থানগুলি ঘুরে দেখার জন্য যাত্রীদের উদ্দেশ্যে দুর্দান্ত সব ট্যুর প্যাকেজ নিয়ে আসে।

এমতাবস্থায়, IRCTC তীর্থযাত্রীদের জন্য একটি বাম্পার প্যাকেজ নিয়ে উপস্থিত হয়েছে। আপনি যদি সম্প্রতি দক্ষিণ ভারতে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন এবং সেখানকার বিখ্যাত মন্দিরগুলি দেখতে চান সেক্ষেত্রে এই প্যাকেজ আপনার জন্য শ্রেষ্ঠ হিসেবে বিবেচিত হবে। প্যাকেজটির মধ্যে একাধিক স্পট অন্তর্ভুক্ত রয়েছে। তাই, আপনি নিশ্চিন্তে এটির সুবিধে নিতে পারেন।

ট্যুর প্যাকেজটির নাম কি: এই দুর্দান্ত প্যাকেজটির নাম হল “সাউথ ইন্ডিয়া টেম্পল ট্রেইল এক্স কলকাতা”। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি যে, “দেখো আপনা দেশ”- প্রকল্পের অধীনে তীর্থযাত্রীদের জন্য এই দুর্দান্ত প্যাকেজটি শুরু করা হয়েছে।

কোন কোন মন্দির এই প্যাকেজে অন্তর্ভুক্ত: “সাউথ ইন্ডিয়া টেম্পল ট্রেইল এক্স কলকাতা” ট্যুর প্যাকেজটিতে দক্ষিণ ভারতের প্রায় সব বিখ্যাত মন্দিরগুলি অন্তর্ভুক্ত রয়েছে। এই সফরকালে আপনি কন্যাকুমারী মন্দির দর্শনের পাশাপাশি রামেশ্বরম মন্দির দেখারও সুযোগ পাবেন। এদিকে, এই দু’টি মন্দির ছাড়াও, ত্রিবান্দ্রম, তিরুপতি এবং পুদুচেরির মতো স্থানগুলিতে উপস্থিত বিখ্যাত ধর্মীয় স্থানগুলি দেখারও প্রচুর সুযোগ থাকবে।

কি কি সুবিধা রয়েছে এই প্যাকেজে: জানিয়ে রাখি যে, এই ট্যুর প্যাকেজটি কলকাতা থেকে শুরু হবে। আগামী ২১ ডিসেম্বর, ২০২২ তারিখে কলকাতা থেকে উড়ান রয়েছে। পাশাপাশি, ২৭ ডিসেম্বর তারিখে কলকাতা ফেরার ফ্লাইট থাকবে। এদিকে, এই প্যাকেজে থাকার ব্যবস্থা এবং খাওয়া-দাওয়ার পাশাপাশি ঘোরাঘুরির জন্য বাসেরও ব্যবস্থা করা হবে।

প্যাকেজটির মূল্য: এই প্যাকেজটির দামের বিষয়টিও এবার সামনে এসেছে। জানা গিয়েছে, একজন ব্যক্তির ক্ষেত্রে এই প্যাকেজে ৫৯,৫০০ টাকা খরচ হবে। পাশাপাশি, দু’জনের জন্য খরচ হবে ৪৭,৩০০ টাকা। এছাড়া, তিনজন একসঙ্গে বেড়াতে গেলে খরচের পরিমান হবে ৪৫,৮০০ টাকা।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর