নিচ্ছে না বিজেপি! এবার দূরত্ব ঘুচিয়ে ফের তৃণমূলেই যাওয়ার প্রচেষ্টায় সুবল ভৌমিক

বাংলাহান্ট ডেস্ক : তৃণমূলের (TMC) জন্য বড় ধাক্কা ত্রিপুরাতে (Tripura)। পরিস্থিতি যা তাতে বিজেপিতে (BJP) যোগ দিতে পারেন সুবল ভৌমিক। তাঁকে সভাপতি পদ থেকে সরানো হয়েছে বেশ কিছু দিন আগে। এর পর তাঁর রাজনৈতিক অবস্থান কী হবে তা সেটা নিয়ে বেশ জল ঘোলা শুরু হয়ে যায় রাজ্য রাজনীতিতে। অনেকেই সন্দেহ করছেন এবার বিজেপি শিবিরে নাম লেখাতে পারেন সুবল ভৌমিক (Subal Bhowmik)।

ত্রিপুরায় সংগঠন বিস্তারের লক্ষ্য নিয়ে এগোনোর মধ্যেই বড় ধাক্কা খায় তৃণমূল। বিজেপিতে যোগ দিতে চলেছেন ত্রিপুরার তৃণমূল নেতা সুবল ভৌমিক! এমন খবরই রটেছিল। এই খবর সামনে আসার পরই বিবৃতি জারি করে সুবল ভৌমিককে ত্রিপুরার রাজ্য সভাপতির পদ থেকেই সরিয়ে দেয় তৃণমূল। আপাতত ত্রিপুরার দায়িত্ব ভার রয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়  এবং সুস্মিতা দেবের কাঁধে।

ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে একাধিক ছবি পোস্ট করেন সুবল। ছবির ব্যাকগ্রাউন্ডে উল্লেখ উপনির্বাচনের পরে সভার৷ সেখানে কেক কাটতে দেখা যাচ্ছে তাঁকে৷ ত্রিপুরা তৃণমূলের সদস্যরা সেখানে রয়েছেন। এর মাধ্যমে কি তৃণমূল কংগ্রেসকে কোনও বার্তা দিতে চাইছেন প্রাক্তন রাজ্য সভাপতি? এটাই এখন প্রশ্ন ত্রিপুরার রাজ্য রাজনীতিতে।

719ba65a 5809 4980 8186 07dc0cb2275e

ত্রিপুরায় তৃণমূল নতুন করে সংগঠন বিস্তারের কাজ শুরু করার পর থেকেই একেবারে সামনের সারিতে ছিলেন সুবল ভৌমিক। যদিও সাম্প্রতিক বিধানসভা উপনির্বাচনে ত্রিপুরায় তৃণমূলের ফল বেশ হতাশাজনক। তারপর থেকেই সুবলের উপরে অসন্তুষ্ট ছিল দলীয় নেতৃত্ব। এর পর গত কয়েকদিন ধরেই দলের সঙ্গে দূরত্ব তৈরি করেছিলেন তিনি। দলের কোনও কাজও ঠিক ভাবে করছিলেন না।

এর পরেই তাঁর সঙ্গে বিজেপির যোগাযোগের বিষয়টি সামনে আসে। অতীতে এই সুবল ভৌমিকের উপর বিজেপি দ্বারা হামলার অভিযোগ উঠেছিল। ত্রিপুরায় শাসন ক্ষমতা দখলের লক্ষ্য নিয়ে এগোচ্ছিল তৃণমূল। কিন্তু এখনও পর্যন্ত কোনও নির্বাচনেই সেভাবে সাফল্য পায়নি ঘাসফুল শিবির। ত্রিপুরার মানুষ হিসেবে রাজ্যে তৃণমূলের অন্যতম প্রধান মুখ ছিলেন সুবল ভৌমিক। তিনিও শেষ পর্যন্ত তিনি বিজেপিতে যোগ দিলে তা তৃণমূলের কাছে বড় আঘাতই হবে বৈকি!

একের পর এক নির্বাচনে ভরাডুবি হলেও ত্রিপুরা নিয়ে হাল ছাড়তে নারাজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত ত্রিপুরায় তৃণমূল লড়াই চালিয়ে যাবে বলেই দাবি অভিষেকের। সুবল ভৌমিকের জায়গায় ত্রিপুরায় কাকে তৃণমূল দায়িত্ব দেয়, সেটাই এখন দেখার বিষয়।

সূত্রের খবর, সুবল ভৌমককে নিয়ে আবার খুশি নয় বিজেপির একাংশ। মূলত তাদের আপত্তিতেই সুবলের বিজেপি যোগদান অনিশ্চিত হয়ে পড়েছে। বিকল্প হিসেবে কংগ্রেস শিবিরও কোনওরকম আগ্রহ দেখায়নি। এই অবস্থায় আবারও কি তৃণমূলেই ফিরে আসবেন সুবল ভৌমিক? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে আগামী কয়েকদিনেই।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর