সমালোচনার রেশ কাটিয়ে “আমব্রেলা গার্ল” সুদীপ্তা এখন অনার্সের ছাত্রী! খুশির হাওয়া গোটা পরিবারে

বাংলাহান্ট ডেস্ক : কয়েক সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ। তাতেই হইচই পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ইংরেজিতে আমব্রেলা বানান ঠিক করে বলতে না পারায় তীব্র কটাক্ষের শিকার হয়েছিলেন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী সুদীপ্তা । সোশ্যাল মিডিয়ায় তার ভুল বলা ইংরেজি বানানের ভিডিওটি ছড়িয়ে পড়েছিল আগুনের মতো। একটি ইংরেজি বানানের উপর ভিত্তি করে নিজেদের মতো করে অনেকেই চুল ছেড়া বিশ্লেষণ করেছিলেন সুদীপ্তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে। কেউ কেউ আবার তাকে ট্রোল করে বানিয়ে ফেলেছিলেন আস্ত গান। সোশ্যাল মিডিয়া থেকে প্রাপ্ত নাম “আমব্রেলা গার্ল” সুদীপ্তা এখন পড়াশোনা করছেন রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে।

সুদীপ্তা বিশ্বাস নদিয়ার বীরনগর শিবকালী গার্লস হাই স্কুলের ছাত্রী ছিলেন। এই বছর উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হওয়ার পর দেখা যায় তিনি ইংরেজি পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন। “পরীক্ষার ফল ভুল”, এই দাবি করে স্কুলের সামনেই অন্যান্য অনুত্তীর্ণ ছাত্রীদের সাথে বিক্ষোভে বসেন তিনি। বিক্ষোভ চলাকালীন এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে সুদীপ্তা ভাঙ্গা ইংরেজিতে আমব্রেলার ইংরেজি বানান বলেন , “AMRELA!” তারপরই সুদীপ্তার এই ভিডিওটি আগুনের বেগে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এই প্রসঙ্গে সুদীপ্তার বাবা জানিয়েছিলেন ,সুদীপ্তা এই বিষয়গুলি নিয়ে রীতিমতো মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছে। সে নাকি আত্মহত্যার চেষ্টাও করেছে!

   

এরপর সুদীপ্তা ইংরেজি ফলাফল রিভিউ করতে দেন। সেই রিভিউ এর রেজাল্ট প্রকাশ হওয়ার পর বদলে যায় সবকিছু।দেখা যায় ৪৪ নম্বর নিয়ে ইংরেজিতে উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হয়েছেন সুদীপ্তা। উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হওয়ার পর সুদীপ্তা বর্তমানে রানাঘাট কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে পড়াশোনা করছেন।jpg 20220903 181103 0000

সুদীপ্তার বাবা সুকুমার বিশ্বাস জানিয়েছেন, যারা আমার মেয়েকে নিয়ে ট্রল করছিল তাদের যোগ্য জবাব দিয়েছে সুদীপ্তা। আত্মীয় প্রতিবেশীদের মনোভাবেও পরিবর্তন হয়েছে।” এর পাশাপাশি তিনি আরো জানান,”সুদীপ্তা কলেজে ভর্তি হয়ে গিয়েছে। ভবিষ্যতে কোন পথে সে যেতে চায় সেটা তার একান্ত ব্যক্তিগত ব্যাপার।” তবে বর্তমানে সুদীপ্তার পরিবারের একটাই আক্ষেপ। ভুল বানান বলার ভিডিওটিতে যত মানুষ সুদীপ্তার বিরুদ্ধে গিয়েছিলেন তার সিকিভাগ মানুষকেও সুদীপ্তার সাফল্যের দিনে তার পাশে এসে বাহবা দিতে দেখা যায়নি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর