প্রধানমন্ত্রীর প্রশংসায় মাতলেন কংগ্রেস নেতা রাজ বব্বর! শিয়রে কি দলত্যাগ, ধন্দে গান্ধী পরিবার

বাংলা হান্ট ডেস্কঃ বিগত বেশ কয়েকদিন ধরেই কংগ্রেসের (Congress) অন্দরে ক্ষোভ চরমে। দল ত্যাগ করে চলেছেন বহু প্রবীণ নেতারা। এমনকি পরবর্তীতে রাহুল গান্ধীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিতেও দেখা যায় তাদের। এর মাঝেই এবার নরেন্দ্র মোদীর (Narendra Modi) ‘জন ধন যোজনা’-এর প্রশংসা করে বসলেন কংগ্রেসের এক সিনিয়র নেতা। এই ঘটনায় ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন বহু কংগ্রেস নেতা কর্মীরা।

মোদী সরকারের আমলে দুর্নীতি থেকে শুরু করে মুদ্রাস্ফীতির কারণে জেরবার গোটা দেশবাসী; এই অভিযোগ তুলে বর্তমানে রাজধানীতে প্রতিবাদে নেমেছে কংগ্রেস কর্মীরা। রাহুল গান্ধীর নেতৃত্বে সকলেই আন্দোলনে পা মিলিয়ে চলেছে। তবে এর মাঝে এদিন একটি টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন কংগ্রেস নেতা রাজ বব্বর। প্রধানমন্ত্রীর ‘জন ধন যোজনা’-র প্রশংসা করেন তিনি।

   

বিশেষজ্ঞদের মতে, আসন্ন লোকসভা নির্বাচনের পূর্বে বিজেপি সরকারের অপশাসনের দিকগুলি তুলে ধরে যখন নিজেদের অবস্থান পুনরুত্থানের পথে অগ্রসর হয়ে চলেছে কংগ্রেস, সেই মুহূর্তে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর প্রশংসা ভালো চোখে দেখেনি দলের শীর্ষ নেতৃত্ব।

রাজ বব্বরের টুইট প্রসঙ্গে এদিন কংগ্রেস নেতা অজয় কুমার লাল্লু বলেন, “জো ডার গ্যায়া, উও সামঝো মার গ্যায়া।” এরপর তিনি জানান, “বর্তমানে দেশে মুদ্রাস্ফীতি চরমে উঠেছে। ময়দা, তেল সহ অন্যান্য প্রয়োজনে জিনিসপত্রের উপর জিএসটি আরোপ করে চলেছে কেন্দ্র সরকার। এই অবস্থায় যদি কেউ সরকারের প্রশংসা করে, তাহলে ভেবে নিতে হবে যে, তিনি ভয় পেয়ে গিয়েছেন আর সেই কারণে এহেন কথাবার্তা বলছেন।”

একইসঙ্গে তিনি জানান, “বর্তমানে দেশের সংকটময় পরিস্থিতি মাঝে আমাদের জনগণের পাশে দাঁড়ানো উচিত। কেন্দ্র সরকার যে সকল নীতি এনে চলেছে, তার বিরুদ্ধে প্রতিবাদে নামব আমরা।”

Untitled design 2022 09 01T154141.295

উল্লেখ্য, বিগত বেশ কয়েকদিন ধরেই কংগ্রেসের ভিতর বিক্ষোভ চরমে উঠেছে। গুলাম নবী আজাদ থেকে শুরু করে এমএ খানের মতো প্রবীণ নেতারা দল ছেড়েছেন। একই সঙ্গে রাহুল গান্ধীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেওয়ার পাশাপাশি আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের লড়াই যে যথেষ্ট মুশকিল হতে চলেছে, সেই বিষয়েও মত প্রকাশ করেন সকলে। এর মাঝে এদিন রাজ বব্বরের টুইট ইতিমধ্যে বিস্তর জল্পনার সৃষ্টি করেছে। পরবর্তী সময় তাকেও কি কংগ্রেস ছাড়তে দেখা যাবে, এই প্রশ্নটি বর্তমানে ঘুরে চলেছে রাজধানীর সর্বত্র।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর