“দেশের হয়ে T-20 খেলবো না, ফ্র্যাঞ্চাইজি লিগগুলিতে খেলে যাবো”, অবসর নিয়ে ঘোষণা মুশফিকুরের

 

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ব্যাট হাতে আর আগের মত ভরসা দিতে পারেন না তিনি। চলতি এশিয়া কাপেও তার পারফরম্যান্স ছিল অনেক সাদামাটা। বয়সও অনেকটাই বেড়েছে। তাই এশিয়া কাপে বাংলাদেশের ব্যর্থতার পর এবার টি-টোয়েন্টি ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নিলেন প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে এই কথা রবিবার সকালেই ঘোষণা করে দিয়েছেন তারকা উইকেটরক্ষক।

   

তবে আন্তর্জাতিক ম্যাচ না খেললেও আপাতত বাংলাদেশ প্রিমিয়ার লিগ সহ বিশ্বের যে কটি ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে সুযোগ দেওয়া হয়, সেখানকার দলগুলির হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলে স্পষ্ট করে দিয়েছেন মুশফিকুর। দেশের জার্সিতে ১০২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে মুশফিকুর ১১৫ স্ট্রাইক রেটে ১৯.৪৮ গড়ে ১৫০০ রান করেছেন।

তবে আচমকাই কেন এই ফরম্যাট ছাড়লেন মুশফিক! সামনের মাসেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেখানে কি তার অভিজ্ঞতা কাজে লাগতো না বেঙ্গল টাইগারদের। আশঙ্কা করা হচ্ছে যে এই ফরম্যাটে তিনি নিজেকে আর কোনওভাবেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্য বলে মনে করেছিলেন না। তার ওপর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ।  তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার ঝুঁকি আর নিতে চাননি এই অভিজ্ঞ ক্রিকেটার।

নিজের বিদায় বার্তায় মুশফিক লিখেছেন, “<span;>সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরনা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ান ডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে করতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি-টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ । আল্লাহ হাফেজ।”

Screenshot 20220904 134114 Lite

চলতি এশিয়া কাপে বাংলাদেশের গ্রূপ পর্ব থেকে বিদায় নেওয়ার অন্যতম বড় কারণ মিডল অর্ডার মুশফিকুর রহমানের ব্যর্থতা। দুই ম্যাচেই তাকে ব্যাটে করতে নামতে হয়েছিল এবং দুই ম্যাচ মিলিয়ে ৯ বল খেলে মাত্র ৫ রান করতে পেরেছিলেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর