অবাক কাণ্ড! লন্ডনে চুরি যাওয়া ২ কোটির বিলাসবহুল গাড়ি পাওয়া গেল পাকিস্তানে, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: এবার ফের একটি চাঞ্চল্যকর ঘটনার জন্য খবরের শিরোনামে উঠে এল পাকিস্তান (Pakistan)। জানা গিয়েছে, ব্রিটেনের (Britain) রাজধানী লন্ডন (London) থেকে চুরি যাওয়া একটি বিলাসবহুল গাড়ি এবার পাকিস্তানের শহর করাচি থেকে খুঁজে পাওয়া গিয়েছে। মূলত, Bentley Mulsanne ওই গাড়িটি লন্ডন থেকে চুরি করে করাচিতে নিয়ে আসা হয়েছিল।

এই প্রসঙ্গে করাচি কাস্টমস আধিকারিকরা নিশ্চিত করেছেন যে, ব্রিটিশ গোয়েন্দারা পাকিস্তানি কর্তৃপক্ষকে জানিয়েছিল, চুরি যাওয়া গাড়িটি করাচির ডিফেন্স হাউজিং অথরিটি (DHA) এলাকার একটি বাড়িতে পার্ক করা হয়েছে। এমতাবস্থায়, কাস্টম বিভাগ ওই বিলাসবহুল গাড়ির মালিককে নিজেদের হেফাজতে নিয়েছে এবং সংশ্লিষ্ট বিষয়ে তদন্তও শুরু করেছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য যে, Bentley Mulsanne হল পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে অন্যতম একটি। যার দাম প্রায় ৩,০০,০০০ ডলার ( ভারতীয় মূল্যে যা প্রায় ২ কোটি টাকারও বেশি)। সর্বোপরি, এটি Bentley-র সর্ববৃহৎ এবং সবচেয়ে ব্যয়বহুল সেডান। এমতাবস্থায়, পাকিস্তানি গণমাধ্যমে অনুসারে জানা গিয়েছে যে, ব্রিটিশ গোয়েন্দারা সংশ্লিষ্ট বিভাগকে একটি ধূসর Bentley Mulsanne-V8 অটোমেটিক ( VIN নম্বর SCBBA63Y7FC001375, ইঞ্জিন নম্বর CKB304693) সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছিল। পাশাপাশি, গাড়িটি করাচির DHA এলাকায় পার্ক করা রয়েছে বলেও জানানো হয়।

তল্লাশিতে উদ্ধার হয় গাড়ি: এদিকে, প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করার পরে আধিকারিকরা সেইখানে অভিযান চালিয়ে গাড়িটি উদ্ধার করেন। পাশাপাশি, জিজ্ঞাসাবাদের সময়ে ওই গাড়িটির মালিক জানান যে, অন্য একজন তাঁর কাছে গাড়িটি বিক্রি করেছে। এদিকে, এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই প্রকাশ পেয়েছে নেটমাধ্যমে। যা ভাইরাল হতেও শুরু করেছে। ওই ভিডিওতে দেখা গিয়েছে যে, একটি ধূসর রঙের বিলাসবহুল Bentley Mulsanne গাড়ি দাঁড়িয়ে রয়েছে এবং সেটিকে বেশ কয়েকজন মিলে ধাক্কাও দিচ্ছেন। এদিকে, সংশ্লিষ্ট আধিকারিকরা আরেকটি বাংলো থেকে লাইসেন্সবিহীন অস্ত্রও উদ্ধার করেছেন বলে জানা গিয়েছে।

কিভাবে পাকিস্তানে পৌঁছল গাড়ি: জানিয়ে রাখি যে, গাড়িটির চাবি না থাকায় আধিকারিকরা গাড়িটিকে তুলে নিয়ে যান। প্রাপ্ত তথ্য অনুযায়ী, কয়েক সপ্তাহ আগে লন্ডনে গাড়িটি চুরি হয় এবং চুরির পর দুষ্কৃতীরা পূর্ব ইউরোপের দেশটির এক শীর্ষ কূটনীতিকের নথি ব্যবহার করে গাড়িটি পাকিস্তানে নিয়ে আসে। এদিকে, ওই কূটনীতিককে এখন তাঁর সরকার ফিরিয়ে নিয়েছে। এমতাবস্থায়, পর্যাপ্ত কাগজপত্র না দেওয়ায় ওই গাড়িটির বর্তমান মালিককে ও দালালকে হেফাজতে নিয়েছে কর্তৃপক্ষ।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর