সাতসকালে রানিকুঠি ও সোদপুরে CBI-ED’র যৌথ হানা! কারণ ঘিরে ধোঁয়াশা

বাংলাহান্ট ডেস্ক : সোমবার সকাল সকালই শহরে দাপিয়ে বেড়াচ্ছে সিবিআই (CBI) ও ইডি (ED)। জানা যাচ্ছে, দক্ষিণ কলকাতার রানিকুঠীতে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে সিবিআই-এর একটি দল। অন্যদিকে, সোদপুরের রাজেন্দ্রপল্লি এলাকায় একটি বাড়িতে অভিযান চালায় ইডির আধিকারিকরা।

সোমবার সকালে সিজিও কমপ্লেক্স থেকে পাঁচটি গাড়ি চড়ে দশজন সিবিআই আধিকারিক সিজিও কমপ্লেক্স থেকে বের ন। রানিকুঠির একটি বিলাসবহুল বাংলোয় পৌঁছন তাঁরা। জানা গিয়েছে, ওই বাংলোটি ব্যবসায়ী রামপ্রসাদ আগরওয়ালের। তাঁর বাড়িতে আপাতত চলছে তল্লাশি। সূত্রের খবর, এখনও পর্যন্ত বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করেছেন আধিকারিকরা। ২০২০ সালে কয়েকশো কোটি টাকার ব্যাংক জালিয়াতির অভিযোগ ওঠে। ওই দুর্নীতির তদন্তে রানিকুঠিতে সাতসকালে সিবিআই আধিকারিকরা হানা দিয়েছেন বলেই খবর। উল্লেখ্য, এর আগে ইডি ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছিল বলেই খবর।

রানিকুঠির পাশাপাশি এদিন সকাল থেকে সোদপুরের রাজেন্দ্র কলোনিতে চলছে ইডি তল্লাশি। ব্যবসায়ী সুব্রত মালাকারের ‘স্নেহদিয়া’য় হানা দেন আধিকারিকরা। চলছে জোর তল্লাশি। রয়েছেন ব্যাংক আধিকারিকরাও। তবে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ রয়েছে তা এখনও জানা যায়নি।

1662347886 jhunjhunwala

চূড়ান্ত গোপনীয়তা বজায় রেখে সকাল থেকেই এই দুই জায়গায় অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জানা যাচ্ছে, সোদপুরে সুব্রত মালাকার বাড়িতে ব্যাঙ্কের কর্মীদেরও সঙ্গে নিয়ে গেছেন আধিকারিকরা। তবে তাঁর পরিচয় কী, কেন হঠাৎ এই অভিযান সে বিষয়ে সঠিক কিছুই জানা যাচ্ছে না।

গত দু’ দিন ধরে রাজ্যের বিভিন্ন এলাকায় চিটফান্ড-কাণ্ডে বিশেষ অভিযান শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার সকালেই বীজপুরের তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর হালিশহরের বাড়িতে তল্লাশি চালান সিবিআই-এর তদন্তকারী আধিকারিকরা। কলকাতার পাইকপাড়ায় সুবোধের ফ্ল্যাটেও তল্লাশি চালান তদন্তকারীরা। লেকটাউনের কাছে দক্ষিণদাঁড়ি এবং বিটি রোডের ফ্ল্যাটেও রবিবার তল্লাশি চালিয়েছেন কেন্দ্রীয় আধিকারিকরা। সুবোধের ভাই তথা কাঁচরাপাড়া পুরসভার পুরপ্রধান কমল অধিকারীর বাড়িতেও তল্লাশি চালানো হয় বলে জানা যাচ্ছে।

চিটফান্ড মামলায় হালিশহরের পুরপ্রধান তথা তৃণমূল নেতা রাজু সাহানির বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় নগদ ৮০ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এই ঘটনায় তাঁকে গ্রেফতারও করা হয়। সেই সূত্রেই সুবোধের বাড়িতে তল্লাশি অভিযান বলে সূত্রের দাবি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর