শুধুমাত্র ইডি-সিবিআই দিয়ে বাংলা দখল সম্ভব নয়’, বিজেপিকে খোঁচা তথাগত রায়ের

বাংলাহান্ট ডেস্ক : বরাবরই তিনি ঠোঁটকাটা। অপ্রিয় হলেও সোজাসাপ্টা কথাই বলেন। তিনি রাজ্য বিজেপির (BJP) প্রাক্তন সভাপতি তথাগত রায় (Tathagata Roy)। কারুর পছন্দ বা অপছন্দের কথা ভেবে তিনি মন্তব্য করেন না। সোমবার সকালে সেই তথাগত রায়ই বিস্ফোরক মন্তব্য করে বসলেন বঙ্গ বিজেপিকে নিয়ে।

নিজের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে তিনি বললেন, শুধুমাত্র ইডি-সিবিআই (ED-CBI)-র ভরসায় বিজেপি কোনওদিনই বাংলায় ক্ষমতা দখল করতে পারবে না। এসএসসি নিয়োগে দুর্নীতি, টেট কেলেঙ্কার, কয়লাপাচার মামলা ও গরু পাচার কাণ্ডের তদন্তে বিগত মাস দুয়েক ধরে বাংলায় সিবিআই ও ইডির মতো কেন্দ্রীয় সংস্থা তোলপাড় করছে। দূরে দাঁড়িয়ে কত টাকা উদ্ধার হল, বা আর কত বিঘা জমির হদিশ মিলল সেই হিসাবই করছে রাজ্যবাসী। কিন্তু, জনসাধারণের মনে এখন একটাই প্রশ্ন, শুধু এ ভাবেই কি আদৌও বাংলা দখল করতে পারবে বিজেপি? অপরদিকে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারদের মধ্যে কেন্দ্রীয় সংস্থার অতিসক্রিয়তা দেখা যাচ্ছে প্রবল উচ্ছ্বাস। দেখে এটা মনে হওয়া স্বাভাবিক যে এভাবেই একদিন হঠাৎ করে নবান্নে পদ্ম ফুটবে। কিন্তু বাস্তবে কি তা সম্ভব?

Tathagata Roy e1550906595913

সেই প্রশ্নের উত্তরই যেন দিলেন তথাগত রায়। তিনি টুইট করে লেখেন, ‘ইডি ও সিবিআই চুরি ধরবে, তৃণমূলের মুখ চুন হবে ঠিকই। কিন্তু বিজেপি ক্ষমতায় আসতে পারবে তখনই, যখন তারা একটি সুচিন্তিত পরিকল্পনার মাধ্যমে রাজ্যবাসীকে একটা ভবিষ্যতের চেহারা দেখাতে পারবে। সেই সঙ্গে সংগঠনের দিশাহারা অবস্থাও কাটিয়ে উঠতে হবে। নচেৎ এই রাজ্যের কপালে আছে চরম অরাজকতা।’

তথাগতবাবুর এই বক্তব্যের অর্থ হল, বাংলার মানুষ এখন বিকল্প পেতে চায়। এখনও পর্যন্ত তার দিশা দেখাতে ব্যর্থ বিজেপি। শুধুমাত্র ইডি-সিবিআই-র কাঁধে বন্দুক রেখে লাফালাফি চলছে।

বাংলায় বিজেপির সংগঠন যে খুবিই খারাপ অবস্থায় তা পরিস্কার করেই বলেছেন তথাগত রায়। সম্প্রতি বৈদিক ভিলেছে বিজেপির কর্মশালা আয়োজিত হয়েছিল। সেখানেও হাজির হননি তিন মন্ত্রী। তা ছাড়া দলের মধ্যে সেভাবে কোনও সমন্বয় নেই। এত বড় বড় ইস্যুকে হাতে পেয়েও রাজ্যে বিজেপিকে তেমন আন্দোলনে নামতে দেখা যাচ্ছে না। পার্থ চট্টোপাধ্যায় থেকে অনুব্রত মণ্ডল, তৃণমূলের সারির দুই নেতা জেলে। এত কাণ্ড হয়ে যাও য়ার পর ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানের পরিকল্পনা করেছে বিজেপি। এদিকে শাসক দল আসন্ন পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রার্থী বাছাই পর্যন্ত যখন শুরু করে দিয়েছে। কিন্তু বঙ্গ বিজেপি এব্যাপারে এখনও ভাবলেশহীন।

রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন বিজেপি মহারাষ্ট্র এবং বাংলাকে সমান চোখে দেখছে। কিছুদিন আগেই মহারাষ্ট্রে অস্থিরতা তৈরি করে ক্ষমতা দখল করেছে বিজেপি। পদ্ম শিবির ভাবছে বাংলাতেও তেমনই ঘটবে। কিন্তু উদ্ধব ঠাকরে ও মমতা বন্দ্যোপাধ্যায় একই ধাতুর তৈরি। রাস্তায় নেমে রাজনীতি মমতা বন্দ্যোপাধ্যায় জানেনে। বাংলার মানুষের স্পন্দন এখনও মমতার থেকে ভালো কেউ বোঝে না। সিবিআই-ইডির দাপটে তৃণমূল ব্যাকফুটে গেলেও, নির্বাচনের নিরিখে তৃণমূল এখনও অনেক এগিয়ে বিজেপির থেকে। তথাগত রায়ের এই মন্তব্য বিজেপিকে রীতিমতো অস্বস্তিতে ফেলবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর