নিয়মের জালে জড়িয়ে রাজস্থান, নেভিকে হারানো মাত্রই ডুরান্ড থেকে বিদায় এটিকে মোহনবাগানের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ডুরান্ড থেকে ইস্টবেঙ্গলের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। তারপর অবশ্য মুম্বাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয়ে সমর্থকদের যন্ত্রণায় কিছুটা প্রলেপ লাগিয়েছিলেন লাল হলুদ ফুটবলাররা। এরপর লড়াই ছিল রাজস্থান ইউনাইটেড ও এটিকে মোহনবাগানের মধ্যে। কোন দল মুম্বাই সিটি এফসি-র পর দ্বিতীয় দল হিসেবে ডুরান্ডের কোয়ার্টারের টিকিট পাবে তা জানতে আগ্রহী ছিল ফুটবলপ্রেমীরা। কিন্তু শেষপর্যন্ত সেই লড়াইয়ে বাজি মারলো রাজস্থান।

মুম্বাই সিটি এফসির কাছে বড় ব্যবধানে নিজেদের শেষ ম্যাচ হেরেছিল রাজস্থান ইউনাইটেড। তাই ক্ষীণ আশা ছিল সবুজে মেরুণ সমর্থকদের মনে। কিন্তু হল না, বরং বিদায় নিশ্চিত হয়ে গেল এটিকে মোহনবাগানের। কলকাতার তিন প্রধানের মধ্যে দুই প্রধানই ছিটকে গেল ডুরান্ডের গ্রূপ স্টেজ থেকেই। সোমবার রাজস্থান ইউনাইটেড বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচের রাজস্থান জিততে না পারলে এটিকে মোহনবাগানের ডুরান্ডের পরের পর্বে খেলা নিশ্চিত হয়ে যেন। কিন্তু দুর্বল নেভির বিরুদ্ধে ভুল করলো না রাজস্থান।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে ইউসুফ এবং ৮৮ মিনিটে বারবোসার গোলে ভালো লড়াই উপহার দেওয়া ইন্ডিয়ান নেভিকে ২-০ ফলে হারিয়ে উড়িয়ে দেওয়ায় গ্রুপ ডি থেকে মুম্বই সিটি এফসির পর দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছল রাজস্থান। ফলে কিছুটা হতাশ সবুজ মেরুণ সমর্থকরা। তারা প্রস্তুত হচ্ছেন এএফসি কাপে দলের পারফরম্যান্স দেখার জন্য।

rajasthan

আগে থেকেই জানা ছিল যে এটিকে মোহনবাগানকে গ্রূপপর্ব পেরোনোর জন্য নিজেদের শেষম্যাচে জিততে হতো এবং রাজস্থান যাতে কোনওভাবেই তা হল ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে জয় না পায় সেদিকে লক্ষ্য রাখতে হতো। প্রথম লক্ষ্য পূরণ হলেও দ্বিতীয় লক্ষ্য পূরণ করা যায়নি। পয়েন্টে রাজস্থানের সমান হয়েও এবং গোলপার্থক্যে এগিয়ে থাকলেও ডুরান্ডের নিয়ম অনুযায়ী মুখোমুখি সাক্ষাতে রাজস্থানের বিরুদ্ধে হেরে যাওয়ায় স্বপ্নভঙ্গ হলো সবুজ মেরুণ শিবিরের।

ডুরান্ডে নিজেদের প্রথম ম্যাচেই রাজস্থানের কাছে হারতে হয়েছিল এটিকে মোহনবাগানকে। এগিয়ে গিয়েও সেই ম্যাচে শেষ মুহূর্তে অতিরিক্ত সময়ে গোল খেয়ে পয়েন্ট হাতছাড়া হয়েছিল জুয়ান ফের্নান্দোর দলের। তারপরে মুম্বাই সিটি এফসির বিরুদ্ধেও এগিয়ে গিয়ে জয় হাতছাড়া করেছিল মেরিনার্সরা। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে সুমিত পাসির আত্মঘাতী গোলে জয় পেয়েছিল এটিকে মোহনবাগান। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অবশ্য নেভিকে দাপট দেখেই হারিয়েছিলেন ফারদিনরা। কিন্তু শুরুর দিকে পরপর দুটি ম্যাচে এগিয়ে গিয়েও পয়েন্ট নষ্ট করার খেসারত দিতে হলো সবুজ মেরুন শিবিরকে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর