কাজ পেতে ‘সুগার ড‍্যাডি’ ধরছেন তরুণী অভিনেত্রীরা! এদের হালও অর্পিতার মতো না হয়, ভাবাচ্ছে রূপাঞ্জনাকে

বাংলাহান্ট ডেস্ক: বিনোদন জগৎ অনেকের কাছেই একটা রহস‍্যের খনির মতো, ধরাছোঁয়ার বাইরে। যেজন‍্য অভিনয় ইন্ডাস্ট্রি নিয়ে অনেকের মনে বিরূপ প্রভাবও তৈরি হয়। বিশেষত একের পর এক তরুণী মডেল অভিনেত্রীদের আত্মহত‍্যার মতো খবরে, বা পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ‍্যায়ের (Arpita Mukherjee) মতো নাম যখন সংবাদ শিরোনামে উঠে আসে, তখন এই ইন্ডাস্ট্রির দিকেই আঙুল ওঠে। তাই নতুন প্রজন্মের অভিনেত্রীদের উদ্দেশে এক বার্তা দিয়েছেন সিনিয়র অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র (Rupanjana Mitra)।

টলিউডের দীর্ঘদিনের বাসিন্দা রূপাঞ্জনা। ইন্ডাস্ট্রির অভ‍্যন্তরে টাকা আর বিলাসিতার লোভে যে ভয়াবহ খেলা শুরু হয়েছে তার বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি। যে তরুণ অভিনেত্রীরা বিলাসবহুল জীবনযাপন করতে ‘সুগার ড‍্যাডি’ ধরছেন তাদের উদ্দেশে কড়া বার্তা দিয়েছেন রূপাঞ্জনা।

Rupanjana
কোনো রকম রাখঢাক না করেই তিনি লিখেছেন, ‘একটা কথা বলতে চাই সেই সব মেয়েদের কে  যারা কাজ পাওয়ার জন্য ইন্ডাস্ট্রি তে ‘সুগার ড‍্যাডি’ ধরছেন। মেয়েগুলোর বয়স ১৬ থেকে ২০ এর মধ্যেই। আপনারা এর মধ্যই বুঝে যাচ্ছেন ইন্ডাস্ট্রি কি নিয়মে চলে? কেউ কেউ তো আবার বার্থডে পার্টিও থ্রো করাছেন সেসব উটকো ‘সুগার ড‍্যাডি’ দের দিয়ে তাতে আমাদের ইন্ডাস্ট্রি ইউসিকিওরড কিছু শিল্পী রা পরিচালকরা যাচ্ছেন  ‘জাস্ট লাইক দ‍্যাট’।

রূপাঞ্জনার প্রশ্ন, ‘এই মেয়েগুলোও কি আগামী দিনে আর্পিতাদের মত হবে। চিন্তা হচ্ছে খুব। এই মেয়েগুলোও কে গাইড করার মতো অভিভাবক নেই ? তাদের নিজেদের অভিভাবকরা কি প্রশ্রয় দেন??’ সঙ্গে তিনি আরো প্রশ্ন করেছেন, যারা এই বিষয়গুলো থেকে দূরে থাকতে চায়, নিজের যোগ‍্যতায় মাথা তুলে দাঁড়াতে চায় তাদের কী হবে?

Rupanjana
নির্মম সত‍্যিটা সাহসিকতার সঙ্গে তুলে ধরার জন‍্য রূপাঞ্জনাকে সাধুবাদ দিয়েছেন ইন্ডাস্ট্রির সহকর্মী থেকে নেটনাগরিকরা। অভিনেত্রী রূপা ভট্টাচার্য সহমত পোষণ করে লিখেছেন, ‘এই সব মেয়েদের দেখেছি দু ধরণের অভিভাবক হয়। এক ধরণ, যাদের মেয়েরা পাত্তা দেয় না। তোমরা কিছু বোঝ না বলে। এরা মূলত কলকাতায় একা থাকে। আর এক ধরণ, সেই মায়েরা মেয়েদের এই ধরণের কাজে উৎসাহ দেয়। দুঃখের সঙ্গে জানাচ্ছি এই দ্বিতীয় ধরণ ও কম দেখি না। লোভ আর বিলাসিতা এই বিষচক্র নাগপাশের মতো বেঁধে ফেলছে মেয়েটির সাথে তার পরিবারকেও কখনো কখনো।’

তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি দাসও কমেন্ট করেছেন পোস্টে। দুটো সিরিয়ালে অভিনয়ের পর আর কাজ পাচ্ছেন না তিনি। শ্রুতি লিখেছেন, ‘আমি শেষ দুটো লাইনের ভুক্তভুগী এবং আমি পাশে কাকে পাব, কীভাবে পাব জানতে চাই। নিরুপায় এই প্রশ্নের উত্তর পাব কিনা জানিনা, তবে ধন‍্যবাদ আমায় স্বীকারোক্তির জন‍্য একটা পরোক্ষ সুযোগ দেওয়ার জন‍্য।’


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর