রাজ্যে একসঙ্গে ৭ জায়গায় CBI হানা, মন্ত্রী মলয় ঘটকের বাড়িতেও তল্লাশি চালাচ্ছে তদন্তকারীরা

বাংলাহান্ট ডেস্ক : বুধবার সকাল থেকেই গোটা রাজ্যে দাপিয়ে বেড়াচ্ছে সিবিআই (CBI)। কয়লা পাচার মামলার তদন্তে একযোগে ৭ জায়গায় হানা সিবিআই-এর আধিকারিকদের। এর মধ্যে রয়েছে মন্ত্রী মলয় ঘটকের (Malay Ghatak) বাড়িও। জানা যাচ্ছে মলয় ঘটকের তিনটি বাড়িতে একযোগে অভিযান চালাচ্ছে সিবিআই-এর দুটি দল।

এর আগে একাধিকবার সিবিআই তলব করে মলয় ঘটককে। কিন্তু বারবার তিনি এড়িয়ে যান হাজিরা। অবশেষে আজ সরিবি পৌঁছল তাঁর বাড়িতে। সকাল ৮ঃ৩০ নাগাদ মলয় ঘটকের বাড়িতে যান ৩ জন সিবিআই আধিকারিক। সিবিআই যাওয়ার খবর পেয়েই সেখানে পৌঁছন আসানসোল থানার এক অফিসার। ইতিমধ্যেই সকাল ৯ টা নাগাদ সিবিআই-এর আর একটি দল পৌছায় মলয় ঘটকের পুরনো বাড়িতে। সেখানে চারজন সিবিআই আধিকারিক বাড়িতে ঢোকেন বলে জানা যাচ্ছে। এই বাড়িতে মলয় ঘটক নিজেই থাকেন। প্রতি শনিবার এখানে চলে আসেন মলয়।

এর পর মলয় ঘটকের আরও একটি বাড়িতে যায় সিবিআই। মোট তিনটি দলে ভাগ হয়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। দলে রয়েছে মহিলা আধিকারিকরাও। প্রায় দেড় ঘন্টা ধরে তল্লাশি চালাচ্ছে আধিকারিকরা। জানা যাচ্ছে, একটি আলামারির চাবি খুঁজে পাওয়া যাচ্ছে না। মলয়বাবুর স্ত্রীও জানেন না চাবির খোঁজ। বন্ধ তালা খোলার জন্য ডেকে পাঠানো হয়েছে এক তালাওয়ালাকেও। এরই সঙ্গে আজ কলকাতায় ৪ ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালাচ্ছে সিবিআই।

কয়লা পাচার মামলায় একাধিক জায়গায় উঠে এসেছে মলয় ঘটকের নাম। একাধিক কয়লা মাফিয়াদের বয়ানেও সামনে এসেছে মলয়ের নাম। বারবার ডেকে পাঠালেও হাজিরা দেননি তাই। তাই অবশেষে সিবিআই হানা দিল মলয় ঘটকের বাড়িতেই।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর