পন্থের জায়গায় ধোনি থাকলে ম্যাচ হারতে হতো না! দাবি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল ভারতীয় দল শ্রীলঙ্কার কাছে হেরে কার্যত এশিয়া কাপ থেকে নিজেদের বিদায় নিশ্চিত করে ফেলেছে। ভারতীয় দলের বোলিং এবং মিডল অর্ডারের ব্যর্থতা আজ এই অবস্থার একটা বড় কারণ। ভারতীয় ক্রিকেট প্রেমীরা নিজেদের প্রিয় ক্রিকেটারদের নিয়ে অত্যন্ত হতাশ। কোন নির্দিষ্ট ব্যক্তি নয় বরং এটা দলগত ব্যর্থতা বলেও অনেকে মনে করছেন।

এই অবস্থায় অনেকে অধিনায়ক রোহিত শর্মাকে ভিলেন হিসেবে দেখছেন। তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠে আসছে। অনেকেই মনে করছেন যে তিনি ঠিকঠাক তরুণদের পাশে দাঁড়িয়ে তাদের ভরসা দিতে পারছেন না। দলের প্রয়োজন দাবি করে এমন কিছু সিদ্ধান্ত নিচ্ছেন যা দলের উল্টে ক্ষতি করছে। আর এশিয়া কাপে হার নিয়েও যেন বেশি বিচলিত নন তিনি।

সেই সঙ্গে উইকেটের পেছনে রিশভ পন্থের গ্রহণযোগ্যতা নিয়েও অনেকে প্রশ্ন তুলছেন। কাল যখন শ্রীলংকার দুই বলে জিততে দুই রান প্রয়োজন সেই সময়ে রিশভ পন্ত জলের মতো একটি সহজ রানআউট মিস করেন যার জন্য এক বল বাকি থাকতেই শ্রীলঙ্কা ম্যাচ জিতে নেয়। ব্যাট হাতেও কোনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেননি তিনি।

এই অবস্থায় অনেকেই তুলে আনছেন প্রাক্তন ভারত অধিনায়ক এবং ভারতের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির কথা। ধোনি ভক্তরা দাবি করছেন আর যদি অধিনায়ক এবং উইকেট রক্ষক হিসেবে মাহি উপস্থিত থাকতেন তাহলে ভারতীয় দলকে হারতে হতো না। অনেকেই ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচটির উদাহরণ টেনে নিয়ে বলছেন কিভাবে সেখানে ধোনি আগে থেকেই ব্যাটাররা দৌড়োবে তা বুঝে গ্লাভস খুলে প্রস্তুত ছিলেন এবং বলনা জুড়ে তীব্র গতিতে নিজে ছুটে এসেছে তুলে নেন, যার জন্য ভারত ম্যাচ জিততে পারে।

তবে অনেকেই এই তুলনা করতে নারাজ। কারণ ধোনি যখন এই কীর্তি করেছিলেন তখন আন্তর্জাতিক ক্রিকেটে তিনি দশ বছরেরও বেশি অভিজ্ঞ ছিলেন। পন্থ সম্পূর্ণভাবে ভারতীয় সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত হয়ে উঠেছেন হয়তো তিন বছর ধরে। তার কাছ থেকে একইরকম অভিজ্ঞতা আশা করাটা অন্যায়। তবে অধিনায়ক হিসেবে সকলেই যেন এখন ধোনির অভাবটা বড্ড বেশি অনুভব করছেন।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর