CID হল মমতা-অভিষেকের দারোয়ান! দেবযানীর মায়ের চিঠির পর মুখ খুললেন শুভেন্দু

বাংলাহান্ট ডেস্ক : সারদা কাণ্ড (Sarada Scam) নিয়ে আবার একবার তোলপাড় গোটা বাংলা জুড়ে। এবার সিবিআই-কে (CBI) চিঠি দিলেন সারদা কাণ্ডে জেলে থাকা দেবযানী মুখোপাধ্যায়ের (Debjani Mukherjee) মা শর্বরী মুখোপাধ্যায়। দেবযানীর মা রাজ্যের গোয়েন্দারা দফতর সিআইডি-র (CID) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন। তিনি জানান, জেলে গিয়ে সিআইডি চাপ দিচ্ছে, যাতে দেবযানী বলেন, সারদা থেকে টাকা নিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও সুজন চক্রবর্তী।

এই চিঠির কথা জানার পরই ফুঁসে উঠলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ট্যুইট করে ওই চিঠি তুলে সকলের সামনে তুলে ধরলেন তিনি। শুভেন্দু এদিন লেখেছেন, ‘সিআইডি মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দারোয়ানে পরিণত হয়েছে।’ অপরদিকে, সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘শূন্য সিপিএমকেও এত ভয়? তৃণমূল কংগ্রেস পুলিশকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে।’

দেবযানীর মায়ের অভিযোগ, গত ২৩ অগাস্ট জেলে গিয়ে সিআইডি দেবযানীকে চাপ দিয়ে শুভেন্দু অধিকারি ও সুজন চক্রবর্তী-র নাম বলতে বলে। সিআইডি-র কথা মতো দেবযানী এমন কথা না বললে তাঁকে আরও বেশ কয়েকটি মামলায় ফাঁসানো হবে বলেও দাবি করেন দেবযানীর মা। এ বিষয়ে সিবিআই-এর তরফ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি।

1624088100 debjani

প্রসঙ্গত, এর আগে সিবিআই-কে সারদা কর্তা সুদীপ্ত সেন চিঠি লিখে জানান, শুভেন্দু অধিকারীকে তিনি নিজে কোটি-কোটি টাকা দিয়েছেন। যা নিয়ে আক্রমণ শানায় তৃণমূলও। তবে এটা পুরোপুরি ভাবে রাজনৈতিক চক্রান্ত বলেই দাবি শুভেন্দুর। এবার দেবযানীর মায়ের চিঠি সেই বিতর্ককে আরও বেশ খানিকটা উসকে দিল।

বাংলায় চলা সবকটি মামলা থেকে অব্যাহতি পেলেও, আলিপুর মহিলা সংশোধনাগারেই রয়েছেন সারদার এক সময়ের সেকেন্ড ইন কম্যান্ড। সারদা আর্থিক কেলেঙ্কারি মামলায় ওড়িশা, ঝাড়খণ্ডে দেবযানী মুখোপাধ্যায়ের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। বাড়ি ফিরতে হলে দেবযানীকে ওই সনস্ত মামলাতেঃ জামিন পেতে হবে।

২০১৩ সালের ২৩ এপ্রিল কাশ্মীরের সোনমার্গ থেকে ধরা পড়েন সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়।সেই থেকে তাঁরা সংশোধনাগারেই আছেন। সারদাকাণ্ডে সুদীপ্ত সেনের বিরুদ্ধে রাজ্যের বহু থানায় অভিযোগ দায়ের করা হয়। বেশ কিছু মামলা থেকে সারদাকর্তা জামিন পেলেও, এখনও চলছে একাধিক মামলা। সারদা গ্রুপ অফ কোম্পানিজের উচ্চ পদস্থ কর্মচারী ছিলেন দেবযানী। তিনি বর্তমানে তিনি রয়েছেন আলিপুর সংশোধনাগারে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর