সুকন্যার অ্যাকাউন্টে ১ কোটি! শান্তিনিকেতনে অনুব্রতর নামে বিপুল সম্পত্তি! বড় তথ্য পেল CBI

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে গরু পাচার কাণ্ডে উত্তপ্ত বাংলা। এই মামলায় তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) গ্রেফতার করায় বিতর্ক বহুগুনে বৃদ্ধি পেয়েছে। আদালতের নির্দেশে বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তৃণমূল নেতা। বিগত কয়েকদিনে অনুব্রতর নামে বহু বেনামি সম্পত্তির সন্ধান পেয়েছে সিবিআই (CBI)। সেই ধারা বজায় রেখে এদিনও তাঁর বিশাল সম্পত্তির খোঁজ পেল তদন্তকারী অফিসাররা।

সিবিআই সূত্রের খবর, এদিন অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডল এবং তাঁর ঘনিষ্ঠদের নামে একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। সুকন্যা মণ্ডলের নামে একটি ফিক্সড ডিপোজিট করেছিলেন অনুব্রত মণ্ডল, যার পরিমাণ ১ কোটি টাকা বলে জানা গিয়েছে; যে খবর সামনে আসতেই বর্তমানে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা বাংলায়।

   

এছাড়াও বর্তমানে শান্তিনিকেতনে অনুব্রতর নামে একটি জমির সন্ধান মিলেছে, বর্তমান বাজারে যার মূল্য দেড় কোটি টাকা। তবে সুকন্যার নামে ১ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের উৎস কি, বর্তমানে তা জানতে মরিয়া সিবিআই এবং এ ইস্যুতে অনুব্রতর মেয়েকে শীঘ্র জিজ্ঞাসাবাদ করা হতে চলেছে বলে খবর।

এদিন দলীয় কর্মীদের নিয়ে সমাবেশে অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ টেনে আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘প্রিয়’ কেষ্টকে বীরের সম্মান দিয়ে ফিরিয়ে আনতে হবে বলে মত প্রকাশ করেন মুখ্যমন্ত্রী আর সেই দিনই তৃণমূল নেতার বিরুদ্ধে বিপুল সম্পত্তির হদিশ বঙ্গ রাজনীতিতে বেশ প্রাসঙ্গিক বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, বিগত কয়েকদিনে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে একাধিক সম্পত্তির খোঁজ মিলেছে। এক্ষেত্রে বেশিরভাগ সম্পত্তি অনুব্রতর ঘনিষ্ঠ ব্যবসায়ী এবং আত্মীয়দের নামে রয়েছে বলে খবর। সম্প্রতি, অনুব্রত ঘনিষ্ঠ বিদ্যুৎ গায়েনের নাম উঠে আসে সিবিআইয়ের নজরে। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, বর্তমানে বিদ্যুৎ গায়েনের নামে প্রায় ৯০০ কাঠা জমি রয়েছে। এছাড়াও একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। একজন পুরসভা কর্মীর কাছে এত বিপুল পরিমাণ সম্পত্তি কোথা থেকে এল, তা খুঁজে বের করতেই নড়েচড়ে বসেছে গোয়েন্দা অফিসাররা।

Untitled design 71

আদালতের নির্দেশে বর্তমানে জেলে হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। এক্ষেত্রে অনুব্রতর আইনজীবীর পক্ষ থেকে তার মক্কেলকে ‘নির্দোষ’ বলে দাবি করা হলেও অপরদিকে সিবিআইয়ের তরফ থেকে গরু পাচার মামলায় একাধিক তথ্য প্রমাণ পেশ করা হয় আর এদিন অনুব্রতর মেয়ে এবং তার ঘনিষ্ঠদের নামে বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ তৃণমূল নেতার অস্বস্তি আরো বাড়িয়ে তুললো বলেই মত বিশেষজ্ঞদের।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর