দুরন্ত গতিতে ছুটছে মহামেডান, কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেলেন ফৈয়াজরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আন্দ্রে চেরনিশভের অশ্বমেধের ঘোড়া ছুটে চলেছে ডুরান্ড কাপে। গ্রুপ পর্বে দুর্দান্ত ফুটবল খেলে কোয়ার্টার ফাইনাল খেলা নিশ্চিত করেছিলেন মার্কাস জোসেফরা। বাংলার বাকি দুই প্রধান যেখানে ডুরান্ডে রীতিমতো টালমাটাল অবস্থায় ছিল সেখানে আশ্চর্য ব্যতিক্রম সাদাকালো শিবির। আজ কোয়ার্টারে কেরালা ব্লাস্টার্স এর মুখোমুখি হয়েছিল তারা। ৩-০ ফলে আইএসএলের প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট পেয়ে গেল মহামেডান স্পোর্টিং।

যদিও ফিরে গেলেও কেরালা ব্লাস্টার্সের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ফুটবলপ্রেমীরা। তারাই একমাত্র আইএসএল দল যারা ডুরান্ড খেলতে পুরোপুরি ভারতীয় স্কোয়ারড নিয়ে নেমেছিলেন। কিছুটা অনপেক্ষ স্কোয়াডে নিয়ে তারা যে লড়াই তা পেশ করেছে সকল প্রতিপক্ষদের সামনে তাকেই কুর্নিশ জানাচ্ছে ভারতীয় ফুটবল ভক্তরা।

মহামেডানের কথা বলতে গেলে বলতেই হবে তাদের অধিনায়ক মার্কাস জোসেফের কথা। আগে থেকেই তিনি জানিয়ে দিয়েছিলেন যে সাদাকালো শিবিরের লক্ষ্য হলো সরাসরি ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করা। ঠিক সেটাই করেছে বাংলার তৃতীয় প্রধান। আর সেই জয়ের নায়ক মহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড অ্যাবিওলা।

প্রথমার্ধে তরুণ শেখ ফৈয়াজ সাদাকালো ক্রিকেটকে এগিয়ে দেন। পেনাল্টি বক্সের বাঁ দিক থেকে দুর্দান্ত সেন্টার করেছিলেন মহামেডান অধিনায়ক মার্কাস। দুর্দান্ত ফিনিশ করেন ফৈয়াজ। বিরতির আগে আরো কয়েকটা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মহামেডান ফুটবলাররা। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলেই।

দ্বিতীয়ার্ধে মার্কোসের পা থেকেই শুরু হয় সেই বিশেষ আক্রমণটি তা থেকে গোল করে ২-০ করে দেয় অ্যাবিওলা। দ্বিতীয়ত ফ্রিফের অভিষেকের ক্রস থেকে হেড করে ৩-০ করে দেন নাইজেরিয়ান তারকা। ডুরান্ডের শুরু থেকে যে ফর্ম নিয়ে মাঠে নেমেছিল সাদাকালো ব্রিগেড, তা কোয়ার্টার ফাইনাল অবধি অন্তত ধরে রাখতে পেরেছে তারা। সেমিফাইনালে পরীক্ষা আরো কঠিন হবে, কিন্তু সেই পরীক্ষা দিতে প্রস্তুত মার্কাসরা।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর