আমির খানের বাড়িতে ১৪ ঘন্টা পর তল্লাশি শেষ ইডির, মোট ১৭.৩২ কোটি টাকা উদ্ধার

বাংলাহান্ট ডেস্ক : শনিবার ইডির তরফ থেকে কলকাতার ছটি জায়গায় তল্লাশি চালানো হয়। তার মধ্যে অন্যতম একটি তল্লাশি অভিযান ছিল গার্ডেনরিচের পরিবহন ব্যবসায়ীর বাড়িতে। জানা যাচ্ছে ১৪ ঘণ্টার তল্লাশির পর গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে ইডি উদ্ধার করেছে ১৭.৩২ কোটি টাকা।

গতকাল সকালে একটি মামলার তদন্তে গার্ডেনরিচে আমির খানের বাড়িতে হানা দেয় ইডি। সেই বাড়িতেই খাটের নিচ থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। সকাল থেকে সেই টাকা গোনার কাজ শুরু করেন ব্যাংক কর্মীরা। এরপর দীর্ঘ ১৪ ঘন্টা ধরে তল্লাশি চালানো হয় এই বাড়িতে। এরপর কোটি কোটি টাকা বাক্সবন্দী করে নিজেদের লরিতে ওঠায় তদন্তকারীরা। টাকা উদ্ধারের পাশাপাশি আমিরের বাড়ির লোকেদের জিজ্ঞাসাবাদও করা হয়। এত পরিমাণ টাকা কিভাবে এলো তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

   

মোবাইল গেমের অ্যাপ সংক্রান্ত দুর্নীতি মামলায় কলকাতার ছয়টি জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি।গার্ডেনরিচের শাহি আস্তাবল গলি, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, নিউটাউন-সহ শহরের ছ’টি জায়গায় শনিবার সকাল থেকে ইডির বিভিন্ন আধিকারিকেরা তল্লাশি অভিযান শুরু করে।jpg 20220911 102757 0000

ইডি সূত্রে খবর, এই বছরের শুরুর দিকে গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার আহমেদ খানের ছেলে আমিরের বিরুদ্ধে মোবাইল গেম দুর্নীতি নিয়ে পার্কস্ট্রিট থানায় প্রতারণার অভিযোগ জমা পড়ে। সেই মামলার প্রেক্ষিতে শনিবার সকালে গার্ডেনরিচে আমিরের বাড়ি ও নিউটাউনের অফিসে অভিযান চলায় তদন্তকারীরা। সেই তদন্তেই ইডি আধিকারিকদের হাতে আমিরের বাড়ি ও অফিস থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪৬৮, ৪৭১, এবং ৩৪ ধারায় তদন্ত হচ্ছে আমিরের বিরুদ্ধে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর