তিন দিনে ২০০ কোটি! বলিউডের মুখরক্ষা করে নতুন রেকর্ড গড়ল রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’

বাংলাহান্ট ডেস্ক: প্রায় পাঁচ বছরের অপেক্ষা, বয়কটের ডাক দূরে সরিয়ে মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra)। পরিচালক অয়ন মুখার্জির বহু কষ্টের ফসল, রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন সহ অন‍্যান‍্য কলাকুশলীদের পরিশ্রম মাটি হতে দেয়নি দর্শকরা। ব্রহ্মাস্ত্রকে রোখার জন‍্য টুইটারে কম ঝড় ওঠেনি। রণবীরের পুরনো ভিডিও পর্যন্ত ভাইরাল করে বয়কটের ডাক উঠেছিল, মহাকাল মন্দিরে প্রবেশের পথেও বাধা পেয়েছিলেন রণবীর আলিয়া। কিন্তু শেষমেষ বলিউডের মুখ উজ্বল করল ব্রহ্মাস্ত্র।

দীর্ঘদিন ধরে হিন্দি ইন্ডাস্ট্রির বক্স অফিসে যে খরা চলছে তা এক নিমেষে কাটিয়ে দিতে সক্ষম হয়েছে ব্রহ্মাস্ত্র। প্রায় ৪০০ কোটি টাকার বাজেটে বানানো ব্রহ্মাস্ত্রর উপরে বলিউডের মরণ বাঁচন নির্ভর করে ছিল। এই ছবি ফ্লপ হলে বিরাট ক্ষতির মুখে পড়তেন পরিচালক, প্রযোজক সহ গোটা ইন্ডাস্ট্রি।

KesariyaBrahmastra1657963816606
মিশ্র প্রতিক্রিয়া নিয়ে মুক্তি পেলেও প্রথম দিন থেকেই যেন ম‍্যাজিক দেখাতে শুরু করে ব্রহ্মাস্ত্র। প্রথম দিনে হিন্দি সংষ্করণে সাড়ে ৩১ কোটি টাকার চেয়ে বেশি ব‍্যবসা করেছিল ব্রহ্মাস্ত্র। দ্বিতীয় দিনে সেটা এক লাফে বেড়ে দাঁড়ায় সাড়ে ৩৭ কোটিরও বেশি। তৃতীৎ দিনে ৩৯ কোটির বেশি টাকার ব‍্যবসা করেছে এই ছবি।

তিন দিনে সারা দেশে ১০৪ কোটির বেশি টাকা কামিয়ে নিয়েছে ব্রহ্মাস্ত্র। বিশ্ব বক্স অফিসে অঙ্কটা আরো বেশি। প্রথম সপ্তাহান্তে গোটা বিশ্বে ২১২ কোটি টাকার ব‍্যবসা করেছে ব্রহ্মাস্ত্র। এর সঙ্গে সঙ্গেই সলমন খানের ‘সুলতান’কে (২০২ কোটি) পেছনে ফেলে ব‍্যবসার নিরিখে সবথেকে বড় ওপেনিং উইকেন্ডের বলিউড ছবির তকমা পেয়েছে।

গল্পে প্রাণ না থাকার অভিযোগ উঠলেও দুর্দান্ত ভিএফএক্সের জন‍্য প্রশংসা কুড়াচ্ছে ব্রহ্মাস্ত্র। বলিউডের আগের ফ্লপগুলি থেকে শিক্ষা নিয়ে এই সাফল‍্যের সমস্ত কৃতিত্বটাই দর্শকদের দিয়েছেন পরিচালক অয়ন মুখার্জি। রণবীর আলিয়াও দাবি করেছেন, দর্শকদের ভালবাসাই সবথেকে বড় ব্রহ্মাস্ত্র।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর