বিজেপির নবান্ন অভিযানে অনুমতি নেই পুলিশের, ঝামেলা সামলাতে মোতায়েন বিরাট পুলিশ বাহিনী

বাংলাহান্ট ডেস্ক : আজ মঙ্গলবার। আজই বিজেপির (BJP) নবান্ন অভিযান ((Nabanna Rally)। গেরুয়া শিবিরে (BJP) মিছিল ঘিরে শহরে কোনও খারাপ পরিস্থিতির সৃষ্টি যাতে না হয় তার জন্য আগাম সতর্ক পুলিশ (West Bengal Police)।

প্রশাসনিক সূত্রে জানা যাচ্ছে, উত্তর ও মধ‌্য কলকাতায় (North Kolkata) অ‌্যালুমিনিয়াম ব‌্যারিকেড (Barricade), বাঁশের সিজার ব‌্যারিকেড ও গার্ডরেল দিয়ে বন্ধ করে দেওয়া হবে। কলেজ স্ট্রিটে জারি হয়েছে ১৪৪ ধারা। তা ভেঙে যদি গেরুয়া শিবিরের কর্মী, সমর্থকরা মিছিল করে তাহলে মামলা দায়ের করবে পুলিশ। কলকাতায় রিজার্ভ ফোর্স ছাড়া পুলিশের হাতে আগ্নেয়াস্ত্রর বদলে থাকবে লাঠি। এই অভিযানের অনুমতি দেয়নি পুলিশ। আর বিজেপি সেই পুলিশকে চ্যালেঞ্জ করেই নবান্ন অভিযান সফল করতে মরিয়া চেষ্টা চালাবে বলেই জানা যাচ্ছে।

কলকাতা পুলিশের (Kolkata Police) যুগ্ম পুলিশ কমিশনার শুভঙ্কর সিংহ সরকার জানান, কলকাতায় কোনও রকম অশান্ত থামাতে পর্যাপ্ত পুলিশি ব‌্যবস্থা রাখা হচ্ছে। শহরের যান চলাচল স্বাভাবিক রাখতে ব‌্যবস্থা নিচ্ছে ট্রাফিক পুলিশ।

হাওড়ায় (Howrah) প্রায় আড়াই হাজার পুলিশ মোতায়েন করা হচ্ছে বলে জানা যাচ্ছে। জি টি রোড, যশোহর রোড, হাওড়া শরৎ সদনের সামনে মহাত্মা গান্ধি রোড ও সাঁতরাগাছির মতো মূল পয়েন্ট ও হাওড়া স্টেশন, নবান্নর সামনে শিবপুর মন্দিরতলা, আন্দুল রোড ও কোনা এক্সপ্রেসওয়ের ৩০টি জায়গায় থাকবে পুলিশের ব্যারিকেড। সেখানে থাকবেন রাজ্য পুলিশের পদস্থ কর্তারা। মোতায়েন থাকবে পুলিশ। নজরদারি রাখবে ড্রোন। থাকবে একাধিক জলকামান ও দমকলের গাড়ি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর