চিনের নাকের ডগা দিয়ে সিন্ধু নদে সেতু বানাল ভারত, মাথায় হাত ড্রাগনের! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : চিন সীমান্তের (China Border) বড় সাফল্য ভারতীয় সেনার (Indian Army)। সেনাবাহিনীর উত্তর-পশ্চিম কমাণ্ডের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, লাদাখে ভারতীয় সেনা সিন্ধু নদের উপর পুল তৈরি করছে। ভিডিওটির শুরুতেই দেখা যাচ্ছে বেশ ভারতীয় সেনারা লোহা নদীর জলে ফেলছে। এবং ভিডিও-এর শেষে সেই লোহা থেকে তৈরি হওয়া পুল দেখা যাচ্ছে।

ভারতীয় সেনার একটি ভিডিও মারাত্মক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডওটিকে ভারতীয় সেনার উত্তর পশ্চিম কমান্ডের তরফ থেকে আপলোড করা হয়েছে। এই ভিডিওতে ভারতীয় সেনাকে লাদাখে সিন্ধু নদের উপর সেতু বানাতে দেখা যাচ্ছে। এই ভিডিওটির উপরে লেখা হয়েছে, ‘ব্রিজিং চ্যালেঞ্জেস।’ এই ভিডিওতে দেখা যাচ্ছে, পূর্ব লাদাখে সিন্ধু নদের উপর সপ্ত শক্তি ইন্জিনিয়রস অদ্ভুত কৌশলে সেতু তৈরি করছে।

   

ভারতীয় সেনার তরফ থেকে বলা হয়েছে, পূর্ব লাদাখে সপ্ত শক্তি ইন্জিনিয়রস মোবিলিটির দায়িত্বে রয়েছে। সন্ধু নদের উপর সেতু তৈরি হলে সেনা গতিবিধিতে আরও দ্রুত কাজ করা যাবে বলেই ভারতীশ সেনার বিশ্বাস।

ভাইরাল হওয়া ভিডিওটিতে ভারতীয় সেনারা ভারী লোহা জলে ফেলছে। এবং ভিডওটির শেষে সেই লোহা থেকেই সেতু তৈরি হতে দেখা যাচ্ছে। সেনার তৈরি এই সেতু দিয়ে ভারী ট্রাক যেতেও দেখা যাচ্ছে।

প্রসঙ্গত, এর আগে, ভারতীয় সেনা প্রধান মনোজ পাণ্ডে দুদিনের লাদাখ সফরে ছিলেন। এই সফরে হেলিকপ্টারে করে এলাকা ঘুরে দেখেন তিনি। লাদাকে সেক্টরে কর্তব্যরত সেনা আধিকারিকরা তাঁকে ভারতীয় সেনা প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত তথ্য দেন বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর