ঝোড়ো ব‍্যাটিং করার পর চতুর্থ দিনে ডুবল ‘ব্রহ্মাস্ত্র’, এক ধাক্কায় কমল ব‍্যবসার অঙ্ক

বাংলাহান্ট ডেস্ক: বয়কট সংষ্কৃতিকে ধূলিসাৎ করে দুর্দান্ত ওপেনিং হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’র (Brahmastra)। বলিউডের তুরুপের তাস এই ছবি দর্শক ফিরিয়ে হলে আর বক্স অফিসে ফিরিয়েছে টাকার অঙ্ক। এতদিন ধরে কার্যত মাছি তাড়ানোর মতো অবস্থা হয়েছিল বলিউডের। বড় বাজেট হোক বা ছোট, সব ছবিই পরপর হার মেনেছে বয়কটের ডাকের কাছে। কিন্তু ব্রহ্মাস্ত্র এখানে ব‍্যতিক্রম হয়ে দাঁড়াল‌।

বলিউডকে এক রকম বাতিল করার পণ নিয়েছিলেন নেটিজেনদের একটা বড় অংশ‌। সমস্ত হিন্দি ছবিকেই ছুঁড়ে ফেলছিলেন তারা। বয়কটের মুখে পড়েছিল রণবীর আলিয়ার ব্রহ্মাস্ত্রও। প্রায় ৪০০ কোটি টাকা বাজেটের এই ছবি ফ্লপ হলে পথে বসার জোগাড় হত বলিউডের। কিন্তু বাজি পালটে দিয়েছে ব্রহ্মাস্ত্র।

Brahmastra karan
প্রথম দিন থেকে ঝোড়ো ব‍্যাটিং করে ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি আর বিশ্বব‍্যাপী ২০০ কোটি টাকার ব‍্যবসা করে ফেলেছে ব্রহ্মাস্ত্র। রবিবার পর্যন্ত লাফিয়ে লাফিয়ে বেড়েছে ব‍্যবসার অঙ্ক। কিন্তু সোমবারের পরীক্ষায় কিছুটা পিছিয়ে গেল ব্রহ্মাস্ত্র। সপ্তাহের প্রথম দিনে লক্ষণীয় ভাবে কমেছে ছবির ব‍্যবসার পরিমাণ।

সপ্তাহান্তে প্রতিটি ছবির ব‍্যবসাই ভাল থাকে। ছুটির দিন অনেকেই প্রেক্ষাগৃহে ভিড় করেন। সপ্তাহের প্রথম কাজের দিনে স্বাভাবিক ভাবেই অঙ্কটা কিছুটা কমে যায়। ব্রহ্মাস্ত্রর ক্ষেত্রেও তেমনটাই হয়েছে। মুক্তির পর চতুর্থ দিন অর্থাৎ সোমবার হিন্দি সংষ্করণে মোট ১৪.২৫ কোটি টাকা তুলেছে ব্রহ্মাস্ত্র।

অন‍্যান‍্য ভাষাগুলি মিলিয়ে উঠেছে আরো ২ কোটি অর্থাৎ এদিন মোট আয় হয়েছে প্রায় ২২৫ কোটি টাকা, দাবি ধর্মা প্রোডাকশনের। যদিও ফিল্ম সমালোচকদের দাবি, চারদিনে মোট ২০৯ কোটি টাকা তুলেছে ব্রহ্মাস্ত্র। সোমবার কিছুটা পিছিয়ে পড়লেও সমসাময়িক একাধিক ছবির থেকে ভাল ফল করেছে এই ছবি।

অনুমান করা যাচ্ছে, প্রথম  সপ্তাহে ১৭৫ কোটি টাকার মাইলফলক পেরিয়ে যাবে ব্রহ্মাস্ত্র। ভারতীয় বক্স অফিসে ২৫০ কোটি এবং গোটা বিশ্বের নিরিখে অঙ্কটা দাঁড়াতে পারে সাড়ে ৪০০ কোটি টাকায়।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর