‘ঘরবন্দি করে রাখুন, কিন্তু দয়া করে জামিন দিন’, আদালতে কেঁদে ভাসালেন পার্থ

বাংলা হান্ট ডেস্কঃ জামিনের জন্য অতীতেও একাধিকবার আবেদন জানান প্রাক্তন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) আর এদিন অবশেষে অঝোরে কেঁদে ফেললেন তিনি। আদালতে শুনানি চলাকালী পার্থর করুণ আর্জি, “আমাকে ছেড়ে দিন। প্রয়োজনে ঘরবন্দি করে রাখুন। কিন্তু আমাকে জামিন দিন।” একইসঙ্গে তৃণমূল নেতা জানান, এসএসসি কাণ্ডে উদ্ধার হওয়া বিপুল পরিমাণ টাকার সঙ্গে তাঁর কোনো যোগসূত্র নেই।

সম্প্রতি এসএসসি কাণ্ডে প্রাক্তন তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। একইসঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ৫০ কোটি নগদ অর্থ এবং একাধিক সোনা গয়না ও মোবাইল ফোন উদ্ধার করে তদন্তকারী অফিসাররা। বর্তমানে আদালতের নির্দেশে জেল হেফাজতে রয়েছেন পার্থ এবং অর্পিতা।

   

উল্লেখ্য, বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই প্রেসিডেন্সি জেল হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। এদিন আদালতে শুনানি চলাকালীন ভার্চুয়ালি উপস্থিত হন পার্থ-অর্পিতা। তার মাঝেই পার্থ চট্টোপাধ্যায় বলেন, “ইডি অফিসারদের আমি আমার বিধানসভা কেন্দ্রে গিয়ে দেখতে বলবো। আমি এবং আমার পরিবারের পরিচয় কি, যে পরিমাণ টাকা পাওয়া গিয়েছে, সেই টাকা নিয়ে কি করব আমি? কিংবা এই টাকার উৎস কি, তা সম্পর্কে জানতে বলব।”

এরপরেই অঝোরে কাঁদতে থাকেন প্রাক্তন তৃণমূল নেতা। তিনি বলেন, “প্রয়োজন পড়লে আমাকে ঘরের ভিতর আটকে রাখুন। কিন্তু বাঁচতে দিন। জামিন দিন আমাকে।”

Untitled design 2022 08 31T180852.980Untitled design 2022 08 31T180852.980

প্রসঙ্গত, এদিন পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি অর্পিতাকেও ভার্চুয়ালি হাজির করা হয়। এক্ষেত্রে কোটি কোটি টাকা তার কাছে কি করে এলো, সেই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে অর্পিতা জানান, “আমার ফ্ল্যাটে যখন তদন্তকারী অফিসাররা তল্লাশি চালায়, তখন আমি বেরোতেই পারিনি। বাথরুম এবং বেডরুমে ছিলাম। এত টাকা কি করে উদ্ধার হল কিংবা কোথা থেকে এলো, তা সম্পর্কে আমার কোন ধারণা নেই। আমার যেটুকু অর্থ রয়েছে, তা দুটি এন্টারটেনমেন্ট সংস্থা থেকে উপার্জন করা।” পরবর্তীতে অভিনেত্রী তাঁর মায়ের অসুস্থতার কথা তুলে ধরেন বিচারপতির নিকট। তবে পার্থ-অর্পিতা মামলায় শেষ পর্যন্ত আদালতের রায় কি হয়, সেদিকেই তাকিয়ে সকলে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর