5G সিম নিয়ে বড় ঘোষণা Airtel-র, উপকৃত হবেন গ্রাহকরা

বাংলাহান্ট ডেস্ক : টেলিকম সংস্থাগুলি দেশে শীঘ্রই 5G চালু করতে চলেছে। সেই কারণেই মোবাইল ব্যবহারকারীরা দ্রুত গতির ইন্টানেটের পেতে চলেছেন। সূত্রের খবর, অনেক কোম্পানি এই বছরের দীপাবলিতেই 5G উপহার দিতে পারে গ্রাহকদের।

বর্তমান পরিস্থিতিতে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলি ইতিমধ্যেই একাধিক 5G স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। একইভাবে, আপনার ফোনে 5G পরিষেবা পেতে আপনার একটি সিম লাগবে যা আপনার ফোনে 5G নেটওয়ার্ক এ পরিষেবা দেবে। টেলিকম সংস্থাগুলি তাদের 5G সিম নিয়ে বিভিন্ন তথ্য প্রকাশিতও করছে। দেশের অন্যতম টেলিকম সংস্থা Airtel 2023 সালের ডিসেম্বরের মধ্যে সমস্ত শহরে 5G নেটওয়ার্ক প্রদান করার কথা জানিয়েছে।

5G সিমের ক্ষেত্রে বড় ঘোষণা করেছে এয়ারটেল।
কোম্পানি বলছে যে এয়ারটেল গ্রাহকরা বর্তমান 4G সিম কার্ডেই 5G নেটওয়ার্ক পাবেন। অর্থাৎ নতুন সিম কার্ড কেনার দরকার নেই। এর আগে যে সকল গ্রাহক 3G থেকে 4G তে শিফট হয়েছিলেন তাদের নতুন সিম কার্ড নেওয়া বাধ্যতামূলক ছিল। এটি 5G নেটওয়ার্কের ক্ষেত্রে হবে না।

NEW AIRTEL

আপনি আপনার বর্তমান Airtel-এর 4G সিম কার্ডেই 5G নেটওয়ার্ক পাবেন। তবে দেশের সবথেকে বড় মোবাইল পরিষেবা সংস্থা jio এখনো তাদের সিমের ব্যাপারে কোন আপডেট দেয়নি। আগামী দিনে কোন কোম্পানি প্রথম ফাইভ জি পরিষেবা শুরু করতে পারে সেই নিয়েই তরজা টেক প্রেমীদের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর