বেশি রান খরচ করায় উমেশ যাদবের দিকে কড়া চোখে তাকিয়ে থাকলেন বিরাট, ভাইরাল সেই প্রতিক্রিয়া

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এশিয়া কাপের খারাপ পারফরম্যান্স ভুলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়াবে ভারত, এমনটাই আশা করেছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু বাস্তবে তেমনটা হলো না। মোহালির ব্যাটিং বান্ধব উইকেটে ভারতকে ডোবালো পেসারদের ব্যর্থতা। ব্যর্থ ব্যাট হাতে হার্দিক পান্ডিয়া লোকেশ রাহুল এবং বল হাতে অক্ষর প্যাটেলের চেষ্টা সত্ত্বেও ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেছিল অজিরা। কিন্তু উমেশ যাদব প্রথমে প্রচন্ড মার খাওয়ার পর নিজের দ্বিতীয় স্পেলে দ্বিতীয় ওভার করতে এসে চার গোলের ব্যবধানে স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে দিয়ে খেলা ঘুরিয়ে দিয়েছিলেন। অক্ষর প্যাটেল দুর্দান্ত ও কৃপণ বোলিং করে তিনটি উইকেট নিয়ে ভারতকে ম্যাচে রেখেছিলেন। শেষ ৪ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ৫৯ রানের।

কিন্তু এরপর অজি উইকেটরক্ষক ম্যাথু ওয়েড ব্যাট হাতে ভুবনেশ্বর কুমার ও হর্ষল প্যাটেলকে এমন প্রহার করেন যে ৪ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ভুবনেশ্বর কুমার নিজের শেষ দুই ওভারে ৩১ এবং হর্ষল প্যাটেল নিজের শেষের ওভারটিতে ২২ রান খরচ করেন। এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে উমেশ যাদবকে যখন দলে ফেরানো হয়েছে তখন তাকে ডেথ ওভারে বল করতে দেওয়া হলো না কেন।

আসলে উমেশ যাদব যখন ম্যাচে নিজের প্রথম ওভারটি বল করতে আসেন তখন ক্যামেরুন গ্রিন তার ওভারের প্রথম ৪টি বলকেই বাউন্ডারির রাস্তা দেখিয়ে দেন। এতটাই খারাপ অবস্থা ছিল উমেশের যে গ্রিন ক্রিজে থাকা অবধি রোহিত আর উমেশের হাতে বলই দেননি। বিরাট কোহলি পর্যন্ত বিরক্ত হয়ে অদ্ভুত ভঙ্গিতে তাকিয়ে থাকেন উমেশের দিকে। তার সেই চাহনির ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তবে নিজের দ্বিতীয় ওভারে স্মিথ ও ম্যাক্সওয়েলের গুরুত্বপূর্ণ উইকেটদুটি তুলে ভারতকে ম্যাচে ফিরতে সাহায্য করেছিলেন উমেশ। দু ক্ষেত্রেই রোহিত শর্মাকে রিভিউ নিতে হয়। তবে উইকেট পেলেও সেই ওভারে ১১ রান দিয়েছিলেন উমেশ। দু ওভারে তিনি মোট ২৭ রান দিয়েছিলেন। তাই তাকে দিয়ে আর বল করানোর ঝুঁকি নেননি রোহিত।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর