ভেস্তে যেতে পারে বুমরার প্রত্যাবর্তন! ভারতের সিরিজে টিকে থাকার আশা কাল শেষ করে দেবে বৃষ্টি?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পরিসংখ্যান বলছে কাল নাগপুরের জামাথা ক্রিকেট স্টেডিয়ামে ভারতের ম্যাচ দেখতে উপস্থিত হতে পারে প্রায় ৪৫,০০০ দর্শক। খুব সম্ভবত তারা কাল যশপ্রীত বুমরার প্রত্যাবর্তনের পর প্রথম পারফরম্যান্স দেখার সুযোগ পেতে পারেন। কিন্তু বৃহস্পতিবার নাগপুরে বেশিরভাগ সময় সূর্যের দেখা পাওয়া যায়নি। খুব ভারী বৃষ্টিপাত হয়েছে এমনটা নয় কিন্তু শুক্রবার সেই সম্ভাবনা থাকছে। যদিও স্টেডিয়াম কর্তৃপক্ষ আশাবাদী থাকছেন যে বৃষ্টি যদি খানিকক্ষণ হয় তাহলেও স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেমের যা পরিস্থিতি তাতে জল বার করে ম্যাচ শুরু করতে দেরি হবে না। এখন শুধু এটাই আশা করার যে ম্যাচের সময় এর তিন-চার ঘণ্টা যেন তীব্র বৃষ্টিপাত না হয়।

চোটের জন্য বুমরা এশিয়া কাপে অংশগ্রহণ করবে পারেননি। কিন্তু তার পর তাকে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ সহ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও ফিট ঘোষণা করা হয় এবং স্কোয়াডে জায়গা দেওয়া হয়। কিন্তু তাকে নিয়ে হয়তো বিশ্বকাপের আগে কোনোরকম ঝুঁকি নেওয়া হবে না বলেই মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তাকে একাদশের বাইরে রাখা হয়েছিল।

Jasprit Bumrah 1720x1000

তবে এইমুহূর্তে ভারতীয় দলের বোলিং এর যা অবস্থা তাতে বুমরাকে ফেরানো ছাড়া আর উপায় বাকি থাকছে না রোহিত শর্মার হাতে। তাই জুলাই মাসের পর খুব সম্ভবত না পড়েই ভারতীয় দলের জার্সিতে ফের দেখা যেতে পারে তারকা বোলারকে। তার অনুপস্থিতিতে ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, হর্ষল প্যাটেল কেউই ভারতীয় বোলিংকে ভরসা দিতে পারেননি।

এর আগে প্রথম ম্যাচ হারার পর একটি সাংবাদিক সম্মেলনে বুমরার গুরুত্ব কতটা ভারতীয় দলে সেই প্রসঙ্গে হার্দিক পান্ডিয়া বলেছেন, “বুমরা না থাকায় আমরা তার অভাবটা অত্যন্ত অনুভব করছি। কিন্তু ও ফিরলে ভারতীয় দলের চেহারাটাই বদলে যাবে। বিশ্বকাপে বদলে যাওয়া ভারতকে দেখা যাবে।” এমনটা কথা দিয়েছেন হার্দিক কিন্তু তার জন্য ফিরে আসাটা এইমুহূর্তে খুব দরকার। কারণ রোহিত শর্মা নিজেও চাইবেন না যে অপর্যাপ্ত ম্যাচ প্র্যাক্টিস নিয়ে বিশ্বকাপে নামুক ভারতের মূল বোলিং অস্ত্র।

দ্বিতীয় টি টোয়েন্টিতে ভারতীয় একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা,

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর