প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম T-20 ম্যাচ জিতে ধোনিকে টপকে গেলেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে ভারতীয় দল। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভারতীয় বোলাররা। অল্প রানের মধ্যে দক্ষিণ আফ্রিকাকে আটকানোর পর নিজেদের ইনিংসের শুরুতেই রোহিত এবং কোহলিকে হারাতে হয়েছিল তাদের। কিন্তু রাহুলের ধৈর্যশীল এবং সূর্যকুমারের আগ্রাসী ইনিংস তাদের ম্যাচ জিততে সাহায্য করে।

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে পিছিয়ে পরেও জয় পেয়েছিলেন রোহিতরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরুতেই জয়। বিশ্বকাপের আগে ভারতের প্রস্তুতি বেশ ভালোভাবেই এগোচ্ছে এমনটা বলাই যায়। বিশ্বকাপে নামার আগে আরও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবে মেন ইন ব্লুজ-রা। দেশের মাটিতে দুটি এবং অস্ট্রেলিয়ায় দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলে তারপর ২৩শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে রোহিতরা।

india vs pakistan again

পূর্ণদৈর্ঘ্যের অধিনায়ক হওয়ার পর কাল রোহিত শর্মা আরও একটি বিশেষ রেকর্ড গড়েছেন। গত বছরের শেষ দিকে থেকে তিনি ভারতের অধিনায়ক হয়েছেন এবং ২০২২ সালে তিনি এখনও অবধি একটিও দ্বিপাক্ষিক সিরিজ হারেননি। আর গতকাল তিনি মহেন্দ্র সিংহ ধোনির ভারতীয় অধিনায়ক হিসেবে এক বছরে সর্বোচ্চ টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ডও ভেঙে দিয়েছেন। ২০১৬ সালে ধোনির অধিনায়কত্বে থাকা ভারত এক বছরে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছিল। কালকের জয়ের পর রোহিতের ভারতীয় দল চলতি বছরে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ জিতলো।

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শেষ হওয়া মাত্র ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ৩৩টি ম্যাচ জেতার রেকর্ড গড়েছিলেন রোহিত। কাল জিতলেন নিজের ৩৪ তম টি-টোয়েন্টি ম্যাচ। বিরাট কোহলিকে টপকে গিয়েছেন তিনি ভারতীয় অধিনায়ক হিসেবে সর্বোচ্চ টি-টোয়েন্টি ম্যাচ জয়ের নিরীখে। তার সামনে আপাতত শুধুমাত্র মহেন্দ্র সিংহ ধোনি যিনি নিজের ৯ বছরের অধিনায়ক জীবনে ৪২ টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছেন। আগে বিচ্ছিন্ন বিক্ষিপ্তভাবে এবং মাত্র গত এক বছর পূর্ণদৈর্ঘ্যের অধিনায়ক থাকার পরেই তার অত্যন্ত কাছাকাছি চলে এসেছেন রোহিত।

তবে ম্যাচ জিতলেও একটা চিন্তা থেকেই যাচ্ছে রোহিত শর্মার। সেটা হলো ডেথ বোলিং। গতকাল ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করলেও কেশব মহারাজ ডেথ ওভারগুলিতে বেশ কিছু বড় শট খেলেছেন যার জন্য প্রোটিয়ারা ১০০ রানের গন্ডি পার করতে পেরেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিত এই সমস্যার সমাধান না করতে পারলে তাকে সমস্যায় পড়তে হতে পারে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর