কাবুলে শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণ! মৃত ১৯, আহত ২৭! বাড়তে পারে সংখ্যা

বাংলা হান্ট ডেস্কঃ ফের একবার বিস্ফোরণে কেঁপে উঠলো আফগানিস্তানের (Afganistan) রাজধানী কাবুল (Kabul)। এবার আত্মঘাতী বিস্ফোরণ ঘটল কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে। এই ঘটনায় ইতিমধ্যে ১৯ জনের প্রাণ গিয়েছে। আহত কমপক্ষে ২৭।

এদিন সকাল সাড়ে সাতটার সময় একটি আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল। কাবুলের পশ্চিম প্রান্তে কাজ এডুকেশন সেন্টারে আচমকা বিস্ফোরণের ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। সূত্রের খবর, উক্ত সময় শিক্ষা প্রতিষ্ঠানটিতে চলছিল পরীক্ষা। বিশ্ববিদ্যালয় প্রবেশিকা পরীক্ষা দিতে বসেছিল অসংখ্য পড়ুয়ারা। তবে পরবর্তী সময় তাদের জন্য যে ভয়ংকর এক ঘটনা অপেক্ষা করে রয়েছে, তা ঘুণাক্ষরেও টের পাননি তারা।

সূত্রের খবর, এই ঘটনায় ইতিমধ্যেই ১৯ জনের প্রাণ গিয়েছে। আহত কমপক্ষে ২৭। মৃত এবং আহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে এখনো পর্যন্ত এই ঘটনায় দায় স্বীকার করেনি কোন সংগঠন। প্রশাসনের তরফ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পাশাপাশি আহতদের দ্রুত চিকিৎসা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি আফগানিস্তানে ক্ষমতায় বসে তালিবান সরকার। পরবর্তী সময় দেশে শান্তি প্রতিষ্ঠা করা এবং সন্ত্রাস কমানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় বিরাজমান হয় তালিবান। তবে পরবর্তী ক্ষেত্রে একের পর এক বিস্ফোরণের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে দেশের সর্বত্র। আফগানিস্তানের বিভিন্ন প্রান্তে বিশেষত কাবুলে একাধিক সময় বিস্ফোরণের ঘটনায় একাধিক মানুষের প্রাণ গিয়েছে।

blast 1

কাবুলের শিক্ষা প্রতিষ্ঠানে বিস্ফোরণের ঘটনা ছাড়াও ওই এলাকায় একাধিক সময় এহেন ঘটনার সাক্ষী থাকে মানুষ। এক্ষেত্রে সেখানে বসবাসকারী সংখ্যালঘুদের আক্রমণ করাই বিস্ফোরণকারীদের প্রধান লক্ষ্য বলে মত বিশেষজ্ঞদের।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর