মদের ফোয়ারা ছুটিয়ে উদ্দাম পার্টি নয়, জন্মদিনের সকালে মন্দিরে পুজো দিয়ে প্রশংসা কুড়ালেন বাঙালি কন‍্যে মৌনি

বাংলাহান্ট ডেস্ক: বাঙালি যতই ভিন রাজ‍্য, ভিন দেশে ঘুরতে যাক না কেন, বাঙালিয়ানাকে ভুলতে পারে না কোনোদিন। বলিউডে এমন একাধিক অভিনেত্রী আছেন যারা আদতে বাঙালি। কিন্তু হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে গিয়ে সেখানকারই একজন হয়ে উঠেছেন। এমনি এক অভিনেত্রী হলেন মৌনি রায় (Mouni Roy)। ছোটপর্দা থেকে এখন বড়পর্দায় উত্তরণ হয়েছে তাঁর। তবে বলিউডে কর্মক্ষেত্র, দক্ষিণ ভারতীয় পরিবারে বিয়ে হলেও বাঙালি মৌনি আদতে কোচবিহারের মেয়ে। এখনো নিজের সংষ্কৃতি ভুলতে পারেননি তিনি।

গত ২৮ সেপ্টেম্বর ছিল মৌনির জন্মদিন। কিছুদিন আগে মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘ব্রহ্মাস্ত্র’। বেশ হিট হয়েছে ছবিটি। দর্শকদের তরফে ভাল সাড়া আসায় বক্স অফিসেও মন্দ ব‍্যবসা করেনি ব্রহ্মাস্ত্র। তাই মৌনির এ বছরের জন্মদিনটা যে খুব ভাল কেটেছে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

234849 bollywood celebrity mouni roy home 1024x576 1
সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় জন্মদিনের কিছু ছবি শেয়ার করেছেন মৌনি। না, বলিউডের অধিকাংশ তারকাদের মতো উদ্দাম পার্টির ছবি শেয়ার করেননি তিনি। বরং মন্দিরে গিয়ে ভক্তিভরে পুজো দিয়ে ঈশ্বরের আশীর্বাদ নিয়ে স্পেশ‍্যাল দিনটিকে আরো স্পেশ‍্যাল করে তুলেছেন মৌনি।

ছবিতে দেখা গিয়েছে, কোনো একটি মন্দিরে গিয়েছেন অভিনেত্রী। লাল চুড়িদার এবং হালকা গয়নায় সেজেছিলেন তিনি। সিঁথি রাঙিয়েছিলেন সিঁদুরে। গলায় ফুলের মালাও পরেছিলেন মৌনি। মন্দিরে ভক্তিভরে প্রণাম করতে দেখা যায় তাঁকে। ছবিগুলি শেয়ার করে ক‍্যাপশনে তিনি লিখেছেন, ‘আশীর্বাদধন‍্য সকাল। হরি ওম।’

https://www.instagram.com/p/CjFrBoUJyCL/?igshid=YmMyMTA2M2Y=

গ্ল‍্যামার জগতের বাসিন্দা হলেও দেবদ্বিজে বেশ ভক্তি আছে মৌনির। লকডাউনের সময়ে নিয়ম করে গীতাপাঠ করতেন তিনি। মৌনি জানান, ছোটবেলায় পড়ে গীতার অর্থ বুঝতে পারেননি তিনি। কিন্তু দীর্ঘ লকডাউনের সময় গৃহবন্দি হয়ে গীতা পড়েন মৌনি ও তার মাহাত্ম‍্য উপলব্ধি করেন।

লকডাউন চলাকালীন অভিনেত্রীর এক বন্ধু ভগবত গীতা পড়ার অনলাইন ক্লাস চালু করেন। ব‍্যস্ততার জন‍্য কিছু ক্লাস মিস করলেও গীতা পড়ার ছবি সোশ‍্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন মৌনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর