“কুকুর ঘেউ ঘেউ করলে দাঁড়ানো চলবে না”, সমালোচকদের কড়া বার্তা বুমরার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে আজ অস্ট্রেলিয়া উড়ে গেছে ভারতীয় দল। পরপর দুটি সিরিজ জিতে আত্মবিশ্বাসী রোহিত শর্মারা। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ এখনও ১৭ দিন পর। তার আগে অস্ট্রেলিয়ার পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতে এবং কয়েকটি অনুশীলন ম্যাচ খেলবার উদ্দেশ্য নিয়ে অস্ট্রেলিয়ায় পৌঁছেছে ভারত। দলে অনেক ক্রিকেটারই রয়েছে যারা কোনদিনও সিনিয়র পর্যায়ে অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেট খেলেন। পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে তাদের জন্য।

ভারতীয় দলের সবচেয়ে বড় সমস্যা আপাতত চোট-আঘাত। ব্যাটিংয়ে হয়তো এইমুহূর্তে এই সমস্যাটি খুব একটা বড় প্রভাব ফেলবে না। কিন্তু বোলিং বিভাগে বিশেষত ডেথ বোলিংয়ের ক্ষেত্রে এই বিষয়টি ভারতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। রবীন্দ্র জাদেজার অভাব যদিও বা ঢেকে দেওয়া যায় কিন্তু ডেথ ওভারগুলিতে যশপ্রীত বুমরার বোলিংয়ের অভাব সত্যিই অনুভব করবে ভারতীয় দল।

Jasprit Bumrah Rohit Sharma

সাম্প্রতিক অতীতে বুমরাকে বারবার চোটের কবলে পড়তে দেখা গেছে। জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর বেশ কিছুদিন বিশ্রামে ছিলেন তারকা ভারতীয় পেসার। কিন্তু বিশ্রামে থাকাকালীনই আচমকা পিঠে চোট পান তিনি। তার জন্য তিনি এশিয়া কাপে মাঠে নামতে পারেননি। এশিয়া কাপ শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে ফিরেছিলেন বুমরা। কিন্তু তাকে একেবারেই তার নিজস্ব পরিচিত ছন্দে দেখা যায়নি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামে ভারত। সেই সিরিজ শুরু হওয়ার আগেই অনুশীলনে ফের একবার পিঠে যন্ত্রণা অনুভব করেন বুমরা। প্রাথমিকভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ থেকে এবং গত সোমবার বিসিসিআই ঘোষণা করে জানিয়ে দিয়েছে যে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তারকা ভারতীয় পেসার।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছেন যে তিনি খুবই দুঃখিত হয়েছেন তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হতে পারছেন না। কিন্তু তিনি সেই সকল মানুষকে ধন্যবাদ জানিয়েছেন যারা তার সুস্থতা কামনা করে তাকে শুভেচ্ছা জানিয়েছে। ভারতীয় দলের প্রতিটা খেলার টিভির সামনে বসে দেখবেন বলে জানিয়েছেন বুমরা। এরপর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি বেশ তাৎপর্যপূর্ণ বার্তা পোস্ট করেছেন তিনি। তার সেই বার্তাই লেখা আছে, “আপনি কখনই নিজের গন্তব্যে পৌঁছাতে পারবেন না যদি আপনি প্রত্যেকটা ডাকতে থাকা কুকুরকে দাঁড়িয়ে পাথর ছুড়তে শুরু করেন।” তার স্টোরিতে দেখা এই বার্তা নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

dog

অনেকেই মনে করছেন এতবার চোটের কবলে পড়ে সাম্প্রতিককালে ক্রিকেটপ্রেমীদের কিছু অংশও হামলার তীব্র সমালোচনা করেছেন যাদের উদ্দেশ্যে এই বার্তা দিয়েছেন ভারতীয় পেসার। আইপিএল বা অপ্রয়োজনীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার সময় বুমরা যেভাবে ফিট থেকে টানা খেলে যান এবং বিশ্বকাপ বা এশিয়া কাপের মতো টুর্নামেন্টের আগে বারবার চোটগ্রস্থ হয়ে সেই নিয়ে গড়ে তুলেছিলেন কিছু ক্রিকেটপ্রেমী। খুব সম্ভবত তাদের উদ্দেশ্যেই এই বার্তা দিয়েছেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর