অন্য কেউ নয়, গরুপাচারে লাভবান হয়েছেন অনুব্রতই! দাবি CBI-র চার্জশিটে

বাংলাহান্ট ডেস্ক : গরু পাচার মামলায় (Cow Smuggling Case) সিবিআই (CBI)-এর চার্জশিট জমা দেওয়ার সম্ভাবনা রয়েছে আজই। বিশেষ সূত্রে এমনই খবর সামনে এসেছে। আসানসোল আদালতে আজ চতুর্থ সাপ্লিমেন্টারী চার্জশিট জমা দিতে পারে কেন্দ্রীয় সংস্থা। পরিকল্পনা মতোই ইডি (ED) এবং সিবিআই তাদের তৎপরতা বৃদ্ধি করা শুরু করেছে পুজোর পর থেকেই। শুক্রবার ভোর পৌনে ছটা নাগাদ ইডির একটি দল আসানসোলের উদ্দেশ্যে রওনা হয়ে যায়।

সূত্র মারফত জানা যাচ্ছে, মূলত দুটি উদ্দেশ্য নিয়ে রওনা দিয়েছেন আধিকারিকরা। প্রথমত সায়গল হোসেনের একাধিক গোপন আস্তানাকে আরও একবার তল্লাশি করে দেখা। এবং দ্বিতীয়ত, আসানসোলের বিশেষ সিবিআই আদালতে এই মুহুর্তে পুজোর ছুটি চলছে। আর তাই আসানসোল সিজেএম আদালতে ইডি আবেদন জানাতে চলেছে গরু পাচার মামলা ছাড়াও অনুব্রত মণ্ডলের যে বিপুল পরিমাণ সম্পত্তি এবং বহু কোটি টাকার আর্থিক লেনদেনের প্রমাণ আধিকারিকরা পেয়েছেন তাঁর পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকে ইডি এবার নিজেদের হেফাজতে নিতে চায়। সেই কারণেই আজ আবেদন জানাতে চলেছে কেন্দ্রীয় সংস্থা, এমনটাই জানা গিয়েছে ইডির বিশেষ সূত্রে।

অন্যদিকে তোরজোর শুরু করেছে সিবিআইও। নিজাম প্যালেস থেকে সিবিআই-এর একটি বিশেষ দল রওনা হয়েছে আসানসোল আদালতের দিকে। গরু পাচারকাণ্ডে আগে যে তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়া হয় সেখানে সায়গল হোসেনের নাম রয়েছে। সায়গল হোসেনই যে গরু পাচারের টাকা কালেকশন করতেন সেই কথাও বলা হয়েছে। কিন্তু সেই টাকা আদতে যেত কার কাছে। এই চতুর্থ সাপ্লিমেন্টারি চার্জশিটে সিবিআই আজ কোর্টকে জানাতে চায় এই সম্পর্কিত তথ্য। আধিকারিকদের দাবি অনুব্রত মণ্ডলই মূল বেনিফিশিয়ারি। অর্থার গরু পাচারকাণ্ড এবং আর্থিক লেনদেন বা বিপুল সম্পত্তি দুদিক থেকেই চাপ বাড়তে চলেছে অনুব্রত মণ্ডলের।

অপরদিকে, দিল্লি থেকে আসা তিন সদস্যের বিশেষ ইডির দল জেলে গিয়ে আজ সায়গল হোসেনকে জিজ্ঞাসাবাদ করছে বলেও জানা যাচ্ছে। গরুপাচারকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে আজই। এই সম্পর্কিত অনুমতি তারা আদালত থেকে ইতিমধ্যেই পেয়ে গেছে বলে খবর।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর