কার্নিভাল হবে চাকরি প্রার্থীদের ধর্না থেকে উঠতে বলল পুলিশ! ক্ষোভে ফুঁসছেন শুভেন্দু

বাংলাহান্ট ডেস্ক : ৫৭২ দিনে পড়ল চাকরিপ্রার্থীদের অবস্থান। নানান ধরনের আশ্বাস, কোর্টের রায়, কোন কিছুই বদলাতে পারেনি আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ভাগ্য। এই অবস্থায় আগামীকাল রেড রোডে অনুষ্ঠিত হবে দুর্গাপুজোর বিসর্জন কার্নিভাল। কার্নিভাল উপলক্ষে ধর্মতলায় গান্ধী মূর্তির সামনে অবস্থান তুলে নেওয়ার আবেদন জানালো কলকাতা পুলিশ। আন্দোলনকারীদের কাছে পুলিশের এই নির্দেশ পৌঁছানোর পর ফের শুরু হয়েছে বিতর্ক।

গত দুই বছর করোনার বিধি নিষেধ থাকার জন্য রেড রোডে দুর্গাপুজোর বিসর্জন কার্নিভাল বন্ধ ছিল। এই বছর, আগামীকাল ফের অনুষ্ঠিত হতে চলেছে দুর্গাপুজোর এই কার্নিভাল। জাঁকজমকপূর্ণ এই কার্নিভালকে ঘিরে দর্শনার্থীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। পুলিশ প্রশাসন মনে করছে এই কার্নিভালে রেকর্ড সংখ্যক মানুষ উপস্থিত হতে পারেন। পাশাপাশি ইউনেস্কোর প্রতিনিধিরাও এই উৎসবের শামিল হবেন।

কিন্তু পুলিশের চিন্তা বাড়িয়েছে রেড রোড থেকে সামান্য দূরে অবস্থিত চাকরিপ্রার্থীদের অবস্থানমঞ্চ। পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার কারণে জন্য তাই চাকরিপ্রার্থীদের কাছে আবেদন করা হয়েছে তারা যেন আগামীকাল অবস্থান থেকে বিরত থাকেন।

আগামীকাল সমগ্র অঞ্চলটি হয়ে যাবে একটি হাই সিকিউরিটি জোন। এর ফলে নিরাপত্তার জন্য যাতে কোনো রকম সমস্যা না তৈরি হয় তাই এই সিদ্ধান্ত পুলিশকে নিতে হয়েছে। পুলিশের এই নির্দেশ পেয়ে আন্দোলনকারীদের একাংশ রীতিমত ক্ষুব্ধ। তাদের দাবি, অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী যদি একটিবার তাদের কাছে এসে চাকরির আশ্বাস দেন তাহলে তারা এই অবস্থান বিক্ষোভ তুলে নেবেন।

অন্যদিকে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, পুলিশের এই নির্দেশের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। টুইটারে বিরোধী দলনেতা লিখেছেন, “অন্যায় ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ চাকরিপ্রার্থীদের অবস্থান তুলে নিতে বাধ্য করছে। কিন্তু কলকাতা হাইকোর্ট তাদের পাশে রয়েছে। রাজ্য সরকার মনে করছে জাকজমকপূর্ণ কার্নিভালে চাকরির প্রার্থীদের এই বিক্ষোভ উৎসবের জৌলুসকে কলঙ্কিত করবে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর